• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সহযোগিতা বাড়াতে চায় দ. কোরিয়া

  অধিকার ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১০:৫৬
দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জং-কিউন
বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জং-কিউন (ছবি : বাসস)

রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাত ছাড়াও সম্ভাবনাময় আরও কয়েকটি ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সহযোগিতায় বৈচিত্র্য আনার লক্ষ্যে কঠোর পরিশ্রম করছে দক্ষিণ কোরিয়া। এর মধ্যে রয়েছে অবকাঠামো, ফার্মাসিউটিক্যাল, আইসিটি ও আরও কিছু খাত। এসব খাতে বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সহযোগিতা বাড়াতে আগ্রহী দেশটি।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পানাম নগরী ও বড় সরদার বাড়ি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জং-কিউন। খবর বাসসের।

রাষ্ট্রদূত বলেন, তরুণরা উন্নত ও উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার উৎস। এ সময় তিনি ঢাকা ও সিউলের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে বাংলাদেশের তরুণ প্রজন্মের ওপর বিশেষভাবে দৃষ্টি দিচ্ছেন বলে জানান।

তিনি বলেন, তরুণ প্রজন্মের ওপর বাংলাদেশের ভবিষ্যৎ নির্ভর করছে। তাই, আমি তাদের ওপর মনোযোগ দিতে চেষ্টা করবো এবং আমরা যত বেশী সম্ভব কার্যক্রম হাতে নেব।

অনেক কোরিয়ান কোম্পানি পারমাণবিক শক্তি উৎপাদনে বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী হবে বলে জানান দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত।

আরও পড়ুন : কিডনি কেনাবেচা চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৫

তিনি বলেন, দক্ষিণ কোরিয়া ইতোমধ্যে পারমাণবিক শক্তি উৎপাদনে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সহযোগিতা করেছে। পারমাণবিক শক্তি উৎপাদনে দক্ষিণ কোরিয়ার শীর্ষ পর্যায়ের প্রযুক্তিগত সক্ষমতা রয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড