• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৬
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি : সংগৃহীত)

ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এক তরুণীর দায়ের করা মামলায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ভিপি নূরের বিরুদ্ধে দায়ের করা মামলা সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নুরের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় পুলিশ তদন্ত করছে। যেভাবে অ্যাড্রেস করা দরকার সেভাবেই পুলিশ তদন্ত করছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার এক তরুণী নিজেই বাদী হয়ে তাকে অপহরণ, পারস্পরিক সহযোগিতায় ধর্ষণ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগে রাজধানীর কোতোয়ালি থানায় নুরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটিতে ছয়জনকে পৃথক পৃথক অভিযোগে আসামি করা হয়েছে।

মামলার ছয় আসামি হলেন— বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরু (২৫), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহহিল কাফি (২৩)।

এর আগে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীর দায়ের করা আরেকটি ধর্ষণ মামলায় নুরসহ এই ছয়জনকে আসামি করা হয়। ওই মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে নামলে মঙ্গলবার ভিপি নুরসহ ছয়জনকে আটক করে পুলিশ। তবে ঘণ্টাখানেকের মধ্যেই তাদের ছেড়ে দেওয়া হয়।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড