• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্রে প্রতারণা! 

  নিজস্ব প্রতিবেদক

০৮ জুলাই ২০২০, ১২:১৩
স্বাস্থ্য অধিদপ্তর
স্বাস্থ্য অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

করোনা পরিস্থিতিতে করোনা ডেডিকেটেড হাসপাতাল ও ল্যাবরেটরিতে জনবলের ঘাটতি থাকায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশক্রমে জরুরি ভিত্তিতে এ জনবল নিয়োগ দেয়া হয়।

অভিযোগ উঠেছে, এক শ্রেণির সংঘবদ্ধ অসাধু চক্র স্বাস্থ্য অধিদপ্তর ও সংশ্লিষ্ট শীর্ষ দায়িত্বশীল কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। প্রায় প্রতিদিনই বিভিন্ন হাসপাতালে ভুয়া নিয়োগপত্র নিয়ে অনেকেই কাজে যোগদান করতে আসছেন।

একই পদে একাধিক লোকজনের নিয়োগপত্র নিয়ে হাজির হওয়ায় বিব্রত হচ্ছেন সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ। অনেকেই বিষয়টি স্বাস্থ্য অধিদফতরের দায়িত্বশীল কর্মকর্তাদের অবহিত করেছেন।

এ কারণে মঙ্গলবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরে এ-সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বিরাজমান পরিস্থিতিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের স্বার্থে স্বাস্থ্য অধিদফতর থেকে বিভিন্ন কোভিড হাসপাতাল ও পিসিআর ল্যাবরেটরিতে আউটসোর্সিংয়ের মাধ্যমে ইতোমধ্যে কিছু জনবল নিয়োগ দেয়া হয়েছে।

এর মাঝে এক শ্রেণির অসাধু চক্র স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে দেশের বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করছে। অপরদিকে ভুয়া নিয়োগপত্র পেয়ে সংশ্লিষ্টরা কাজে যোগদান করতে এসে কর্তৃপক্ষকে বিভ্রান্তিতে ফেলছেন। এ কারণে নিয়োগপত্র যাচাই-বাছাই করে যোগদানের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড