• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পিকারের সঙ্গে নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

  অধিকার ডেস্ক

০২ জুলাই ২০২০, ০৩:১০
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ওবাংলাদেশে নিযুক্ত নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও বাংলাদেশে নিযুক্ত নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। সাক্ষাতে বাংলাদেশে অর্জিত অভিজ্ঞতা, সরকারের সাফল্য, করোনা মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপ এবং দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও বাণিজ্যের প্রসারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বুধবার (১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এই সম্পর্ক আরও দৃঢ় হবে।’

তিনি আরও বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্ত্বেও সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন তার প্রশংসা করেছেন।

আলোচনায় সিডসেল ব্লেকেন বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতিম দেশ হিসেবে উল্লেখ করেন এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন। এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড