• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্যবিধি মেনে এবার বসবে কোরবানির পশুর হাট 

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০২০, ১৫:৫২
কোরবানির পশু
কোরবানির পশু (ফাইল ফটো)

আসন্ন ইদুল আজহা উপলক্ষে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুর হাট বসবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। পশুর হাট ব্যবস্থাপনা, নির্দিষ্ট স্থানে পশু কোরবানি এবং দ্রুত বর্জ্য অপসারণ বিষয়ে এক অনলাইন সভায় তিনি এই কথা বলেন।

বৃহস্পতিবার (২৫ জুন) সচিবালয়ের নিজ কক্ষ থেকে সভায় যুক্ত হন মন্ত্রী। সভায় ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রসহ দেশের সব সিটি করপোরেশনের মেয়র এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন।

মন্ত্রী বলেন, ইদুল আজহা মুসলিমদের একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান। মুসলিমরা এই ইদের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের প্রত্যাশা করেন। পশু কোরবানি দেওয়া ইদুল আজহার একটি গরুত্বপূর্ণ অংশ। ইদকে সুন্দরভাবে উদযাপনের জন্য সুনির্দিষ্ট ও স্বীকৃত জায়গাতে পশুর হাট বসবে। স্বাস্থ্যবিধি মেনে তা পরিচালনা করা হবে। সভায় এ বিষয়ে বিস্তারীত আলোচনা হয়েছে। এজন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রী আরও বলেন, পশুর হাটের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে আমরা সভা করেছি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই বিষয়ে আরও সভা হবে। সবাই নিজ নিজ জায়গা থেকে আমরা সচেতনতার সঙ্গে দায়িত্ব পালন করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড