• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কানাডা ও অস্ট্রেলিয়ার নাগরিকরা ঢাকা ছাড়ছেন আজ

  নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২০, ১২:৫৮
কাতার এয়ারওয়েজ
কাতার এয়ারওয়েজের ফ্লাইট (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস দ্রুত সংক্রমণের প্রেক্ষাপটে আজ নাগরিকদের ঢাকা থেকে সরিয়ে নিচ্ছে অস্ট্রেলিয়া। ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান কূটনীতিক, তাদের পরিবার এবং নিয়মিত ফ্লাইট বন্ধের জটিলতায় আটকেপড়া বাংলাদেশি বংশোদ্ভূত আস্ট্রেলিয়ার নাগরিকদের বহনে ২৯৪ সিটের একটি উড়োজাহাজ ভাড়া করেছে ক্যানবেরা।

দূতাবাস জানিয়েছে- নাগরিকদের ফেরানোর সব প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু ফ্লাইটে উঠার অপেক্ষা। অস্ট্রেলিয়া সরকারের ভাড়া করা শ্রীলংকান এয়ারলাইন্সের স্পেশাল ফ্লাইটটি (নন-সিডিউল কর্মাশিয়াল ফ্লাইট) কলম্বো হয়ে মেলবোর্ন পৌঁছাবে।

এদিকে কানাডার নাগরিকদের ফিরিয়ে নিতে দেশটির সরকারের ভাড়া করা দ্বিতীয় স্পেশাল ফ্লাইটটিও আজ ঢাকা ছাড়ছে। পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন- কানাডা ও অস্ট্রেলিয়ার দু'টি স্পেশাল ফ্লাইটই সন্ধ্যায় ঢাকা ছেড়ে যাচ্ছে।

গত ১৪ ই এপ্রিল কানাডা সরকার কাতার এয়ারওয়েজের ভাড়া করা একটি উড়োজাহাজে (প্রথম ফ্লাইটে) তাদের ২১৪ জন নাগরিককে ঢাকা থেকে সরিয়ে নেয়।

আরও পড়ুন : দুঃসময়ের মধ্যেও দুঃশাসন চলছে : রিজভী

তার আগে ৩টি স্পেশাল ফ্লাইট পাঠিয়ে যুক্তরাষ্ট্র প্রায় ৯ শ নাগরিককে সরিয়ে নেয়। পৃথক ফ্লাইটে জাপান, ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, মালয়েশিয়া এবং ভূটানও ঢাকায় থাকা তাদের নাগরিকদের ফিরিয়ে নিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড