• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার ঝুঁকি

গৃহহীনদের আশ্রয় কেন্দ্রে নেবে সরকার

  নিজস্ব প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২০, ০৯:১৯
গৃহহীন মানুষ
রাজধানীতে গৃহহীন মানুষ (ছবি : সংগৃহীত)

করোনার ঝুঁকি এড়াতে রাজধানীর রাস্তায় রাত কাটানো গৃহহীন মানুষদের সরকারি আশ্রয় কেন্দ্রে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার সমাজসেবা অধিদফতরে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ দিন অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা শহরের রাস্তায় রাত কাটানো বাস্তুহীন মানুষদের করোনা ঝুঁকি হ্রাস ও আবাসন সহায়তা দিতে সরকারি আশ্রয় কেন্দ্র তাদের জন্য নিরাপদ হবে। সেই বিবেচনায় সমাজসেবা অধিদফতর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তায় রাস্তায় বসবাসরত গৃহহীনদের সরকারি আশ্রয় কেন্দ্রসমুহে স্থানান্তর করা হচ্ছে। ইতিমধ্যে শুক্রবার ১৯ গৃহহীন মানুষকে সরকারি আশ্রয় কেন্দ্র, মিরপুরে স্থানান্তর করা হয়েছে।

গত ২৮ মার্চ থেকে এ কার্যক্রম চলছে। খুব শিগগিরই এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হবে।

সমাজসেবা অধিদফতর বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় দুস্থ, অসহায়, প্রতিবন্ধী, পথশিশু, কর্মহীন শ্রমিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন : হজকর্মী নিয়োগ স্থগিত

এতে বলা হয়, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। এ লক্ষ্যে প্রতিদিন ঢাকা শহরের ৫০০ পরিবারকে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, আধালিটার সয়াবিন তেল ও একটি সাবান দেয়া হচ্ছে। খাদ্যসামগ্রী সহায়তা গ্রহণে অনেক অসহায় মানুষের ব্যক্তি সম্মান বিবেচনায় তালিকা প্রণয়ন করে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে। এ কাজ স্থানীয় জনপ্রতিধিদের সঙ্গে সমন্বয় করে করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড