• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাগরিকদের জন্য মার্কিন দূতাবাসের দ্বিতীয় ফ্লাইট

  নিজস্ব প্রতিবেদক

০২ এপ্রিল ২০২০, ১০:৩১
মার্কিন দূতাবাস
মার্কিন দূতাবাস (ফাইল ফটো)

ইউএস স্টেট ডিপার্টমেন্ট এবং বাংলাদেশ সরকারের অনুমতি ক্রমে ঢাকাস্থ মার্কিন দূতাবাস দ্বিতীয় দফায় আরেকটি ফ্লাইটের ব্যবস্থা করছে। কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে যেসব মার্কিন নাগরিক ব্যক্তিগত ইচ্ছাতেই যুক্তরাষ্ট্রে ফিরতে ইচ্ছুক তাদের জন্য এই আয়োজন।

বুধবার ঢাকায় মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে মার্কিন নাগরিকদের জন্য বার্তা প্রেরণ করা হয়েছে। সেখানে ফ্লাইটটি সম্পর্কে বিস্তারিত দেয়া আছে। সেটি পড়ে দেখতে বলা হয়েছে।

ওই বার্তায় তাদের কাছে জানতে চাওয়া হয়েছে, যারা দেশে ফিরে যেতে চান, তারা যেনো বৃহস্পতিবার রাত ৮ টার আগে অনলাইনে একটি ফরম পূরণ করে দূতাবাসকে সহযোগিতা করেন।

উক্ত ফ্লাইটে শুধুমাত্র মার্কিন নাগরিদের অগ্রাধিকার দেয়া হবে। যারা বাংলাদেশে এসেছেন মাত্র ১৪ দিন এবং যারা শরীরে জ্বর অনুভব করছেন তাদেরকে এই ফ্লাইটে ভ্রমণের চেষ্টা না করতে বলা হচ্ছে।

সোমবার, ২৬৯ জন মার্কিন নাগরিক একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে ঢাকা ত্যাগ করেছে। তার আগে এখানে মার্কিন দূতাবাসের এক মুখপাত্র ব্রিফিং বলেছেন, ‘মার্কিন সরকার কাউকে যুক্তরাষ্ট্রে ফিরে যেতে বাধ্য করছে না, তারা (প্রত্যাবাসীরা) পরিস্থিতি সম্পর্কে জানে এবং তারা কীসে স্বাচ্ছন্দ্য বোধ করে তার উপর ভিত্তি করে এটি তাদের একটি ব্যক্তিগত ইচ্ছায় হচ্ছে।’

আরও পড়ুন : ঢাকা ছাড়াবেন আরও শতাধিক আমেরিকান

তখন মার্কিন দূতাবাসের কর্মকর্তা বলেছেন, এই ধরণের ব্যবস্থা কেবল বাংলাদেশে হচ্ছে শুধু তাই নয়। ইউএস স্টেট ডিপার্টমেন্ট বিশ্বের ২৮টি দেশ থেকে প্রায় ১০ হাজার মার্কিন নাগরিককে যুক্তরাষ্ট্রে ফিরিয়ে আনতে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে। তিনি বলেন, ‘এটা শুধু বাংলাদেশেই ঘটছে না এবং এটি বাংলাদেশের জন্য নতুন করা হয়নি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড