• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের বিরুদ্ধে গুজব ছড়ালে আইনি ব্যবস্থা

  নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ ২০২০, ২১:৪১
অধিকার
বাংলাদেশ পুলিশের লোগো

পুলিশের বিরুদ্ধে গুজব ও মিথ্যা তথ্য না ছড়িয়ে পুলিশকে সহযোগিতার আহবান জানানো হয়েছে। গুজব ছড়িয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ালে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (৩০ মার্চ) পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশ ও জাতির কল্যাণে করোনা বিস্তার রোধে পুলিশের দুই লাখেরও বেশি সদস্য কাজ করছেন। এরমধ্যে পুলিশের কতিপয় সদস্যের বিরুদ্ধে অনাকাঙ্ক্ষিত বলপ্রয়োগের অভিযোগ উঠেছে। অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ্যে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি এরইমধ্যে মোবাইলফোনে অপারেশনাল সব ইউনিট কমান্ডারের সঙ্গে কথা বলেছেন। তার নির্দেশনার পর এ ধরনের ঘটনা আর কোনও নির্ভরযোগ্য গণমাধ্যমে চোখে পড়েনি। তারপরও কিছু কিছু মিডিয়ায় নতুন করে পুরাতন অভিযোগগুলো নিয়ে এমনভাবে নিউজ প্রকাশ হচ্ছে, যাতে মনে হচ্ছে এখনো বলপ্রয়োগ অব্যাহত আছে। এছাড়া, একটি দুষ্ট চক্র অতীতের বিভিন্ন সময়ের পুরাতন ছবি ও ভিডিও এডিট করে বা কৌশলে ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন করে পোস্ট দিচ্ছে।

আরও পড়ুন : অনিশ্চিত দেড় লাখ শ্রমিকের বিদেশযাত্রা

এ ধরণের মিথ্যাচারের ফলে পুলিশ সদস্যরা মানসিকভাবে ডিমোটিভেটেড হচ্ছেন। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে গুজব ছড়ানো ও মিথ্যাচার বন্ধ করে পুলিশকে সহযোগিতার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায়, গুজব ছড়িয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ালে আইনি ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের সাইবার টিমগুলো গুজব ও মিথ্যা রটনাকারীদের খুঁজে বের করার কাজ শুরু করেছে বলে এতে জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড