• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঙ্গু হাসপাতালে আগুন, অল্পের জন্য রক্ষা 

  নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ ২০২০, ২২:৫৮
আগুন
ছবি : প্রতীকী

রাজধানীর জাতীয় অর্থোপেডিক ও পুনর্বাসন কেন্দ্র (পঙ্গু) হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফ্রিজের কম্প্রেসার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হয়েছে।  

রবিবার (২৯ মার্চ) সন্ধ্যা সোয়া ৬টায় এ অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. রায়হানুল আশরাফ হোসেন বলেন, খবর পেয়ে দ্রুত মোহাম্মদপুর থেকে দুটি ইউনিট চলে আসি। এসে হাসপাতালের ২য় তলার ওটির সামনে আসলে প্রচণ্ড ধোঁয়ার কারণে ভেতরে ঢুকতে পারছিলাম না। পরে সেফটি নিয়ে ভেতরে প্রবেশ করি। তখনও ওটির ভেতরে আগুন কোথায় লেগেছে সেটা বুঝতে পারছিলাম না।

তিনি জানান, ড. আয়জাজ আহমেদ খান স্পেশালাইজড ওটি কমপ্লেক্সের ভেতরে আটটি ওটি রয়েছে। একটি একটি করে খুঁজতে খুঁজতে ৮নং ওটিতে আমরা আগুনসহ প্রচণ্ড ধোঁয়া পাই। পরে সেটা নিভিয়ে ফেলি।  যদি বাতাস ঢোকার কোনো ব্যবস্থা থাকত তাহলে বড় ধরনের ক্ষতি হতো। আগুনে ভেতরের প্রায় ৭০-৮০ ভাগ জিনিস পুড়ে গেছে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে সেটা এখনই বলা যাচ্ছে না।

আরও পড়ুন : করোনা বিষয়ক পরামর্শে ড্যাবের ৮০টি হটলাইন 

পঙ্গু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. মাহফুজুল হক তালুকদার বলেন, আল্লাহ আমাদের বড় বিপদ থেকে রক্ষা করেছেন। হাসপাতালে অনেক রোগী ছিল। আগুনের ভয়াবহতা বাড়লে কত মানুষের প্রাণহানি ঘটতো তা বলে বোঝাতে পারব না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড