• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার সঙ্গে খালেদার মুক্তির কোনো সম্পর্ক নেই : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ১৭:৩৭
খালেদার মুক্তি
তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ (ছবি : সংগৃহীত)

‘খালেদা জিয়ার মুক্তিতে দেশ করোনা থেকে মুক্তি পাবে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন মন্তব্যের প্রেক্ষিতে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, করোনা ভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ, এর সঙ্গে খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই।

বুধবার (২৫ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নেতাদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে মুক্তির আবেদন করা হয়েছিল। তার পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখাও করেছিলেন। তারই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী তার ক্ষমতা বলে সিআরপিসির ৪০১ উপধারা অনুসারে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন। এর সঙ্গে করোনা ভাইরাসের কোনো সম্পর্ক নেই।

মির্জা ফখরুলের বক্তব্যের বিষয়ে হাসান মাহমুদ বলেন, আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও অনলাইন মিডিয়াতে দেখেছি যে, মির্জা ফখরুলের বরাত দিয়ে এ ধরনের একটি বক্তব্য ছাপানো হয়েছে। তিনি এ ধরনের দায়িত্বহীন কথা বলেছেন কি না সেটি আমি জানি না। তবে বলে থাকলে আমি আশা করব ভবিষ্যতে এ ধরনের দায়িত্বহীন কথা কেউ বলবেন না।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাৎক্ষণিকভাবে সাধুবাদ না জানালেও বিএনপির পক্ষ থেকে কিন্তু পরবর্তীকালে সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে। এবং সরকারকে ধন্যবাদ জানানো হয়েছে। খালেদা জিয়ার আইনজীবীদের পক্ষ থেকেও ধন্যবাদ জানানো হয়েছে। খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকেও ধন্যবাদ জানানো হয়েছে।

করোনা মোকাবিলার বিষয়ে তিনি বলেন, সরকারি ছুটি দেওয়া হয়েছে এবং যানবাহন চলাচল সীমিত করা হয়েছে, গণপরিবহন বন্ধ করা হয়েছে। এতে করোনা ভাইরাস সংক্রমণটা রোধ হবে। অন্যান্য দেশ বিশেষ করে চীন, দক্ষিণ কোরিয়া এসব ব্যবস্থা নিয়ে অনেকটা সফল হয়েছে। সেই কারণেই বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী এই পদক্ষেপ নিয়েছেন। আমরা আশা করি, আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় এই মহাদুর্যোগ থেকে দেশ ও মানুষকে রক্ষা করতে পারব।

এ সময় অনুষ্ঠানে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড