• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদেশে থাকা সরকারি কর্মকর্তাদের দেশে না ফেরার নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২০, ২৩:৩৩
করোনা ভাইরাস
জনপ্রশাসন মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

প্রশিক্ষণ ও উচ্চ শিক্ষার্থে বিদেশে অবস্থানরত সরকারি কর্মকর্তাদের আপাতত দেশে ফিরে না আসার নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এছাড়া বিদেশে অবস্থানরত সবাইকে কোয়ারেন্টিন নীতিমালা মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (১৯ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে।

নির্দেশনায় বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং আওতাধীন দপ্তর বা সংস্থার যেসব কর্মকর্তা বিদেশে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ অথবা উচ্চশিক্ষার জন্য প্রেষণ বা অধ্যয়ন ছুটিতে আছেন, তাদের অবস্থানরত দেশের করোনাভাইরাস সংক্রান্ত কোয়ারেন্টিন নীতিমালা অনুসরণ করে চলাফেরা এবং দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করতে হবে।

এছাড়া বিদ্যমান পরিস্থিতিতে বৈদেশিক প্রশিক্ষণ বা উচ্চশিক্ষা সংক্রান্ত কোনো বিষয়ে দিকনির্দেশনা বা মতামত প্রয়োজন হলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তিনজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগের জন্য বলা হয়েছে।

এরা হলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (বিদেশ প্রশিক্ষণ শাখা) মু. ইকরামুল ইসলাম, সিনিয়র সহকারী সচিব (বিদেশ প্রশিক্ষণ-২ শাখা) মুহাম্মদ আবদুল হাই মিলটন ও উপ-সচিব (পরিকল্পনা-২ শাখা) এসএম আবদুল্লাহ আল মামুন। এছাড়া সংশ্লিষ্ট বাংলাদেশ দূতাবাসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ বজায় রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন : দেশের সব হাসপাতালে দর্শনার্থী নিষিদ্ধ

এ প্রসঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেন, অনেক সরকারি কর্মকর্তা বিদেশে পিএইচডি ও মাস্টার্স করছেন। অনেকে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণেও বিদেশে আছেন। যাদের শিক্ষা ছুটি ও প্রশিক্ষণের মেয়াদ শেষ হয়েছে, আমরা তাদের বলেছি, আপাতত দেশে ফেরা যাবে না। আপনারা যেখানে আছেন, সেখানে অবস্থান করেন। অবস্থান করার এ সময়টুকু আমরা বর্ধিত করে দেবো, প্রয়োজনে ছুটি বাড়ানো হবে। সেজন্য আমরা তাদের যোগাযোগের জন্য বলেছি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড