• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত অংশগ্রহণ করলে মুজিববর্ষ পূর্ণতা পাবে : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ ২০২০, ১৬:৫৪
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

ভারত অংশগ্রহণ না করলে মুজিববর্ষের অনুষ্ঠান পূর্ণতা পাবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে ভারতের অংশগ্রহণ করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাম্প্রতিক সময়ে ভারতে কী ঘটেছে, কী ঘটেনি সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশে এমন কোনো অবস্থা বিরাজ করছে না যে, এটি নিয়ে প্রশ্ন তোলা যায়।

মঙ্গলবার (৩ মার্চ) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভারত অংশ নিলে মুজিববর্ষ পূর্ণতা পাবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে যদি এককভাবে কোনো দেশের অবদান থাকে সেটা ভারতের। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন বাংলাদেশের ১ কোটি মানুষ সেখানে (ভারত) আশ্রয় নিয়েছিল। তারা আমাদের সর্বাত্মকভাবে সহায়তা করেছে। তাই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। মোদী আসতে রাজিও হয়েছেন।

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় পেলেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে ১৯৭২ সালে ১০ জানুয়ারি দেশে ফিরে আসার মধ্য দিয়ে স্বাধীনতার পূর্ণতা পেয়েছে। এ কারণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করতে আমরা মোদীকে আমন্ত্রণ জানিয়েছি। পাশাপাশি প্রতিবেশী অন্যান্য দেশকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

আরও পড়ুন : ভারত আমাদের বন্ধু, তাই মোদী আসবেন ইনশাল্লাহ

হাছান মাহমুদ বলেন, ভারতের বিরোধিতা করাই হচ্ছে বিএনপির মূল রাজনীতি। তাদের রাজনীতির মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ভারত বিরোধিতা। সেই রাজনীতির ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীররা নরেন্দ্র মোদীর বাংলাদেশে আসা নিয়ে প্রশ্ন তুলছেন বলেও জানান মন্ত্রী।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড