• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওমরাহর জন্য সৌদি যেতে পারবেন না বাংলাদেশিরা

  নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৯
কাবা শরীফ
ফাইল ছবি

প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ফলে সৌদি প্রশাসনের পরবর্তী নির্দেশনা ছাড়া বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশের ক্ষেত্রেও এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সৌদি আরবে নিয়োগপ্রাপ্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ গণমাধ্যমকে এ তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন সৌদি আরবে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় তাদের প্রবেশাধিকার অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

বিষয়টি নিয়ে গোলাম মসীহ বলেন, সৌদি প্রশাসন নিজেদের নিরাপত্তার স্বার্থে যে সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের অন্য দেশেগুলোর মতো তা আমাদেরও মানতে হবে। কবে ওমরাহ যাত্রীরা পুনরায় সৌদিতে ঢোকার সুযোগ পাবেন, সেটা দেশটির সরকারের ওপর নির্ভর করছে।

গত বছরের ডিসেম্বর ৩১ তারিখে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনা ভাইরাস। এখন পর্যন্ত এ ভাইরাসের সংক্রমণ বিশ্বের অন্তত ৪৫টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু।

আরও পড়ুন : মশা যেন ভোট না খেয়ে ফেলে : প্রধানমন্ত্রী

প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৮শ চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৬৬ জন। এখন পর্যন্ত ৩৩ হাজার ২০৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড