• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বছরে ১০-১২ হাজার কোটি টাকা ক্ষতির কারণ কেবল অপারেটররা : তথ্যমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৬
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কেবল অপারেটর ডিজিটালাইজড না হওয়ায় সরকার বছরে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ে কেবল অপারেটিং সিস্টেম প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, এখন প্রায় সাড়ে ৪ কোটি টেলিভিশন গ্রাহক আছে। কিন্তু কেবল অপারেটররা গ্রাহকের সংখ্যা কম দেখাচ্ছে। এতে সরকার প্রতি বছর ১০ থেকে ১২ হাজার কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। কেবল অপারেটর ডিজিটালাইজড না হওয়ায় সরকার এ পরিমাণ ভ্যাট হারাচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, গত বছরের ডিসেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রামে কেবল অপারেটরগুলো ডিজিটালাইজড হওয়ার কথা ছিল। আর চলতি বছরের জুনের মধ্যে সারাদেশে ডিজিটালাইজড হওয়ার কথা ছিল, কিন্তু তারা তা করেনি। আমরা তাদের আরও একবার নির্দিষ্ট একটি সময় দেব। এ সময়ের পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিজিটালাইজড করতে কত দিন লাগবে- এ ব্যাপারে মন্ত্রী বলেন, অপারেটরদের সঙ্গে কথা বলে এ বিষয়ে সময় নির্ধারণ করা হবে। আমার মতে, এক বছরের মধ্যে কেবল অপারেটরগুলো ডিজিটালাইজড করা সম্ভব।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনলে মনে হয়, খালেদা জিয়া ও তারেক রহমানের স্বার্থ রক্ষার জন্যই দলটি কাজ করে। তারা জনগণের স্বার্থ রক্ষায় কোনো কাজ করে না। খালেদা জিয়া জামিন পাবেন কি না, তা আদালতের বিষয়। তিনি কয়েকটি মামলায় জামিন পেয়েছেন। এটিতে জামিন পাবেন কি না, তা আদালতের বিষয়।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড