• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীন ফেরত ৩৭৫৪ যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে : আইইডিসিআর

  নিজস্ব প্রতিবেদক

৩০ জানুয়ারি ২০২০, ২২:৫৬
স্ক্রিনিং
যাত্রীকে স্ক্রিনিং করা হচ্ছে (ছবি : সংগৃহীত)

বিমানবন্দরে চীন থেকে আসা ৩ হাজার ৭৫৪ জন যাত্রীকে স্ক্রিনিং করা হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, ২১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) পর্যন্ত এ স্ক্রিনিং করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় চীন থেকে এসেছেন ৪০৬ জন, তাদের সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। তবে সন্দেহজনক কেউ আসেননি। গত ২১ জানুয়ারি থেকে আইইডিসিআরের হটলাইনে ২০১৯-এনসিওভি নিয়ে কল এসেছে ৩৭টি, এর মধ্যে গত ২৪ ঘণ্টায় কল এসেছে ১২টি। তবে কেউ এই নতুন করোনা ভাইরাসে আক্রান্ত হননি।

আরও পড়ুন : করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে বাংলাদেশিকে হাসপাতালে ভর্তি

বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, ২০১৯-এনসিওভি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর এবং আইইডিসিআর যৌথভাবে কন্ট্রোল রুম স্থাপন করেছে। প্রতিষ্ঠানটি বিমান বন্দরে কর্মরত সব বিভাগের আরও সমন্বয় ও এয়ারলাইন্সগুলোর করণীয় সম্পর্কে সভা করেছেন। সেখানে করণীয় বিষয়ে সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। এয়ারলাইন্সগুলো স্বাস্থ্য তথ্য কার্ড, স্বাস্থ্য সংক্রান্ত ঘোষণাপত্র ও পাবলিক হেলথ প্যাসেঞ্জার লোকেটর ফর্ম ছাপিয়ে যাত্রীদের দেবেন বলে সম্মত হয়েছে।

সভায় জানানো হয়, রোগীর চিকিৎসার অংশ হিসেবে সব জেলা হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ইউনিট নির্দিষ্ট করা হয়েছে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড