• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা রোধে সবধরনের ব্যবস্থা নিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৮ জানুয়ারি ২০২০, ১৩:০২
জাহিদ মালেক
ছবি : সংগৃহীত

বাংলাদেশে এখনো করোনা ভাইরাসের রোগী পাওয়া যায়নি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, তারপরও আমরা করোনা ভাইরাসের বিষয়ে সবধরনের ব্যবস্থা নিয়েছি। আমারা প্রচার-প্রচারণায় এটা নিয়ে এসেছি। বিমানবন্দর, সমুদ্রবন্দর, স্থলবন্দরে এ ভাইরাস শনাক্তকরণের ব্যবস্থা নিয়েছি। আমাদের কর্মীরা ওখানে আছে যাতে শনাক্ত করতে পারে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ডায়রিয়ার ওপর এক আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী পরমর্শ দিয়ে বলেন, আমি আমাদের লোকজনকে বলব- যারা দেশে থাকেন তারা এই সময় চীন ভ্রমণ কমিয়ে দেন। ভ্রমণ না করাই ভালো এবং এই মুহূর্তে ওই দেশ থেকে লোকজন না আনাই উচিত।

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই জানিয়ে জাহিদ মালেক বলেন, করোনা ভাইরাসের বিষয়ে আমাদের সবধরনের প্রস্তুতি রয়েছে।

দেশের চিকিৎসা সেবার বিভিন্ন সাফল্যের কথা জানান মন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ থেকে পোলিও, টিটেনাস বিদায় নিয়েছে। আমরা কমিউনিটি ক্লিনিক, পরিবার-পরিকল্পনা সেন্টার চালু করেছি। বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে। আমরা ওয়ার্ল্ড ক্লাস মেডিসিন তৈরি করছি, যা বিশ্বের ১০০টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে। আইসিডিডিআরবি খাবার স্যালাইন আবিষ্কার করেছে যা মিলিয়ন মানুষের জীবন বাঁচিয়েছে।

আরও পড়ুন : আগ্রহীদের চীন থেকে ফেরানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, আইসিডিডিআরবির এক্সিকিউটিভ ডিরেক্টর অধ্যাপক জন ডি ক্লেমেন্স প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড