• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকায় হাসপাতালে চীনা নাগরিক, বিশেষ কক্ষে ভর্তি

  নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০২০, ২০:৩৫
করোনা ভাইরাস
চীনের একটি হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগী (ছবি : প্রতীকী)

গত সপ্তাহে বাংলাদেশে আসা চীনের এক নাগরিক রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কি না, তা জানতে তাকে বিশেষ একটি কক্ষে রাখা হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে জ্বর ও কাশি নিয়ে ওই চীনা নাগরিক হাসপাতালে আসেন।

হাসপাতালের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সরকারের নির্দেশন অনুযায়ী আমরা করোনা ভাইরাস নিয়ে সতর্ক রয়েছি। ওই চীনা নাগরিকের স্বাস্থ্য পরীক্ষায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ধরা পড়েছে। বাতাসে ঋণাত্মক চাপ রয়েছে, এমন একটি কক্ষে তাকে রাখা হয়েছে। এ কক্ষের বাইরে বাতাস যায় না।

ওই চীনা নাগরিকের বরাতে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি চলতি মাসের ১৮-২০ তারিখের মধ্যে বাংলাদেশে এসেছেন।

দ্রুত গতিতে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে চীন এখন ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। রহস্যময় এ ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮১ জন মারা গেছেন। এ ছাড়া কয়েক হাজার মানুষ হাসপাতালে ভর্তি রয়েছেন।

ভারতের পশ্চিমবঙ্গে চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগের তথ্যের ভিত্তিতে এ খবর প্রকাশ করেছে জি নিউজ।

এ বিষয়ে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত এ রোগী একজন নারী। চীনা এ নারী কয়েকটি দেশ সফর করে কলকাতায় এসেছেন। রবিবার (২৬ জানুয়ারি) রাতে তাকে পশ্চিমবঙ্গের বেলেঘাটা হাসপাতালে ভর্তি করা হয়। তার দেহে করোনা ভাইরাসে আক্রান্তের লক্ষণ দেখা গেছে।

জানা গেছে, জো হুয়ামিন নামে ২৮ বছর বয়সী এ নারী ছয় মাস আগে ভ্রমণে বেরিয়েছিলেন। নামিবিয়া, মরিসাস ও মাদাগাস্কার হয়ে গত ২৪ জানুয়ারি ভারতে পৌঁছান তিনি।

এ দিকে চীন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনার জন্য তালিকা করা হচ্ছে। সেখান থেকে ফিরতে আগ্রহী প্রবাসীদের ফিরিয়ে আনার ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিষয়টি জানিয়েছেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড