• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীকে গাম্বিয়ার ধন্যবাদ (ভিডিও)

  অধিকার ডেস্ক

২৫ জানুয়ারি ২০২০, ১৬:৩০
প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গাম্বিয়ার আইনমন্ত্রী আবুবকর মারি তামবাদু (ফাইল ফটো)

রোহিঙ্গা গণহত্যার ইস্যুতে জাতিসংঘের আদালত ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে (আইসিজে) গাম্বিয়ার করা মামলায় সমর্থন এবং রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গাম্বিয়ার আইনমন্ত্রী আবুবকর মারি তামবাদু।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গাদের পক্ষে অন্তর্বর্তীকালীন রায় ঘোষণার পর ভয়েস অফ আমেরিকাকে দেওয়া এক প্রতিক্রিয়ায় আবুবকর মারি তামবাদু এই কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গাম্বিয়ার আইনমন্ত্রী বলেন, আইসিজেতে রোহিঙ্গা গণহত্যার মামলা নিয়ে বাংলাদেশ ব্যাপক সমর্থন দিয়েছে। এছাড়াও মিয়ানমার থেকে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। এজন্য আমরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রসঙ্গত, ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের রাখাইন রাজ্যে বিশাল সামরিক অভিযান চালায় দেশটির সেনাবাহিনী। এতে প্রায় ৭ লাখ ৫০ হাজার রোহিঙ্গা ওই রাজ্য থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। মূলত ওই অভিযান নিয়ে মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা বন্ধে ব্যবস্থা নিতে গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক বিচার আদালতে মামলাটি করে গাম্বিয়া। বৃহস্পতিবার রোহিঙ্গা গণহত্যার ইস্যুতে গাম্বিয়ার করা মামলার অন্তর্বর্তীকালীন রায় দিয়েছে আন্তর্জাতিক বিচার আদালত। আদেশে বলা হয়, রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর চালানো নির্যাতন গণহত্যার শামিল।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড