• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপি মান্নানের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শেষ শ্রদ্ধা

  অধিকার ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ১১:৩১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রথম নামাজে জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হওয়ার পর তার মরদেহে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শেষ শ্রদ্ধা জানানো হয়েছে।

প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকে তার সামরিক সচিব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় নেতাদেরকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চিপ হুইপ ও হুইপগণ এবং বিরোধীদলীয় নেতার পক্ষে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা মান্নানের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে এমপি মান্নানের মরদেহে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ কৃষক লীগ, বিসিএস কৃষি অ্যাসোসিয়েশন, কৃষি মন্ত্রণালয়, বিএডিসি কৃষিবিদ সমিতি, বাংলাদেশ যুবলীগ, বৃহত্তর বগুড়া সমিতি ঢাকা, স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ এদিকে প্রথম জানাজা শেষে হেলিকপ্টারযোগে এমপি মান্নানের মরদেহ তার নির্বাচনি এলাকা বগুড়ার সোনাতলায় নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

তৃতীয় জানাজার জন্য তার মরদেহ গ্রামের বাড়ি সারিয়াকান্দিতে নেওয়া হবে। সেখানে তৃতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

গত শনিবার (১৮ জানুয়ারি) সকাল সোয়া ৮টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মান্নান মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আব্দুল মান্নানের পৈতৃক বাড়ি বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি এলাকায়। তিনি ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন। ৮০র দশকে ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেন মান্নান।

আরও পড়ুন : সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের জানাজা আজ

আওয়ামী লীগের হয়ে নবম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও এমপি নির্বাচিত হন আব্দুল মান্নান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড