• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান আমাদের অনুসরণ করছে : পররাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২০, ০০:০৯
পাকিস্তান এখন আমাদের অনুসরণ করছে
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন (ছবি : সংগৃহীত)

পাকিস্তান দীর্ঘদিন আমাদের বঞ্চিত করে রেখেছিল, এখন সেই পাকিস্তানই বাংলাদেশকে অনুসরণ করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

তিনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদূরপ্রসারী চিন্তা ও দৃঢ় নেতৃত্বের মাধ্যমেই আমরা স্বাধীনতা পেয়েছি। আজ সেই বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা এর সুফল ভোগ করছি। 

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পাকিস্তানিরা এখন তাদের প্রধানমন্ত্রীকে বলছেন, আগামী ১০ বছরে দেশকে সুইজারল্যান্ড না বানিয়ে বাংলাদেশ বানিয়েই দেখান। অন্তত বাংলাদেশের মতো হলেও পাকিস্তানের জনগণ খুশি। 

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকালে সিলেট সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি জানান, বঙ্গবন্ধুর ১১৮টি ভাষণ এরই মধ্যে তিনি সংগ্রহ করেছেন। মুজিববর্ষে সেই ভাষণগুলো নিয়েই একটি বই প্রকাশ করা হবে।

উল্লেখ্য, সরকারের গত এক বছরে সিলেটের উন্নয়ন কর্মকাণ্ডগুলো সাংবাদিকদের অবহিত করতে সভাটির আয়োজন করা হয়। এবার সেখানেই পররাষ্ট্রমন্ত্রী বিভাগটির বড় বড় উন্নয়ন প্রকল্পের তালিকা তুলে ধরেন।

আরও পড়ুন : মোদীর মুখে বাংলাদেশের প্রশংসা

এর আগে একই দিন দুপুরে তিনি নগরীর হযরত শাহজালাল (রহ.) দরগাহ গেইট এলাকায় ভূগর্ভস্থ বিদ্যুৎ সঞ্চালন লাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড