• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে গণঅনশন

  নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৪৯
সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে গণঅনশন করছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ (ছবি : সংগৃহীত)
সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে গণঅনশন করছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ (ছবি : সংগৃহীত)

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে গণঅনশন শুরু করেছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ।

আবেদনের বয়সসীমা ৩৫ বছর করে পুনরায় ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশসহ চার দাবি পূরণ এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে এ কর্মসূচি পালন করছেন তারা।

রবিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅনশন শুরু করেছেন সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের নেতাকর্মীরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে, গত নির্বাচনের সময় চাকরিতে আবেদনের সময়সীমা বাড়ানোর বিষয়টি বর্তমান সরকারের ইশতেহারে ছিল। ক্ষমতায় এলে অতিদ্রুত বয়সসীমা বাড়ানোর কথাও বলা হয়েছিল। গত ১ নভেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে। এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত জানানো হবে বলেও জানিয়েছিলেন তিনি। তখনই দাবি জানানো হয়েছিল, ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তির আগেই যেন দাবিটি মেনে নেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত বয়সসীমা না বাড়িয়েই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তাই চার দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই গণঅনশন চলবে।

দাবিগুলো হচ্ছে– চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা, আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া এবং ৩-৬ মাসের মধ্যে নিয়োগপ্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

ওডি/কেএসআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড