• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

  পঞ্চগড় প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৩৫
তাপমাত্রা
পঞ্চগড়ে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড (ফাইল ফটো)

হিমালয়ের কোল ঘেঁষে বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড় অবস্থিত। তাই হিমালয় থেকে নেমে আসা হিমেল হাওয়ায় পঞ্চগড়ের তাপমাত্রা ক্রমশ কমতে শুরু করেছে। গত চারদিন ধরে পঞ্চগড় জেলায় অনেকটা তাপমাত্রা কমেছে। রবিবার (৮ ডিসেম্বর) সকালে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, এ জেলায় তাপমাত্রা আরও কমতে পারে।

এর আগে, শনিবার (৭ ডিসেম্বর) সকালে এ জেলায় চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

আবহাওয়ার পরিবর্তনে এ জেলায় দিনের বেলা রোদ খেলা করলেও গোধূলি থেকেই শুরু হয় কুয়াশা। রাতের বেলা কুয়াশায় ঢেকে যায় সবকিছু। ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত কুয়াশা ঘিরে রাখে কয়েক ঘণ্টা। এই সময়ে গ্রামগঞ্জের মানুষ খড়ের গাদায় আগুন জ্বালিয়ে শীত নিবারণ করে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত একমাস ধরে উত্তরের এ জেলায় তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াস ওঠানামা করছিল এবং গত দুই দিন যাবত তাপমাত্রা ১০ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল। আজকে তা কমে ৮ ডিগ্রি সেলসিয়াসে এসে পৌঁছায়।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, রবিবার (৮ ডিসেম্বর) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গত শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। তিনি বলেন, চলতি ডিসেম্বর মাসের শেষের দিকে তাপমাত্রা আরও কমে আসতে পারে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড