• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় ভবিষ্যতে আইন হবে : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০১৯, ১১:৫৬
চট্টগ্রামের টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের একযুগ পূর্তি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)
চট্টগ্রামের টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের একযুগ পূর্তি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

গণমাধ্যমকর্মীদের আইনি সুরক্ষা নিশ্চিত করতে ভবিষ্যতে ‘গণমাধ্যমকর্মী আইন’ হতে যাচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, এ আইনের মাধ্যমে সব গণমাধ্যমকর্মীদের আইনি সুরক্ষা দেওয়া সম্ভব হবে। প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সবাই এর মাধ্যমে সুরক্ষা পাবেন।

শুক্রবার (৬ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের জিইসি মোড়ে টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের একযুগ পূর্তি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যে আইনের মাধ্যমে ওয়েজবোর্ড হয়েছে, সে আইনে অনলাইন এবং ইলেকট্রনিক মিডিয়াকে অন্তর্ভুক্ত করার সুযোগ নেই। সেটি করতে হলে আইন সংশোধন করতে হবে, না হলে নতুন আইন করতে হবে।

তিনি বলেন, একসময় সাংবাদিকদের শ্রমিক বানিয়ে দেওয়া হয়েছিল। আমরা তা সংশোধন করেছি।

ভবিষ্যতে টেলিভিশন চ্যানেল ঢাকা কেন্দ্রিক থাকবে না। এই মাস থেকেই বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র ১২ ঘণ্টা সম্প্রচারে যাবে, যোগ করেন হাছান মাহমুদ।

অনুষ্ঠানে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

ওডি/কেএসআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড