• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৩
শেখ হাসিনা
ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের রাষ্ট্রীয় সফরে স্পেনে পৌঁছেছেন। দেশটির রাজধানী মাদ্রিদে অনুষ্ঠেয় ‘রাষ্ট্র ও সরকার প্রধানদের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলনে’ (কপ-২৫) যোগ দিতে তিনি এ সফরে যান। জলবায়ু পরিবর্তনসংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক সম্মেলন (ইউএনএফসিসিসি) ডিসেম্বরের ২ থেকে ১৩ তারিখ পর্যন্ত চিলির সভাপতিত্বে এবং স্পেনের সার্বিক সহযোগিতায় মাদ্রিদে অনুষ্ঠিত হবে।

রবিবার (০১ ডিসেম্বর) স্থানীয় সময় বিকাল ৫টা ৩৫ মিনিটের (বাংলাদেশ সময় ১০টা ৩৫ মিনিট) দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২৩৭ ভিভিআইপি ফ্লাইটটি মাদ্রিদ তোরেজন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে রবিবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে মাদ্রিদের উদ্দেশে হজরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান স্পেন ও বিশ্ব পর্যটন সংস্থায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং স্থায়ী প্রতিনিধি হাছান মাহমুদ খন্দকার।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে একটি সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে তাকে মাদ্রিদের হোটেল ভিলা ম্যাগনায় নিয়ে যাওয়া হয়। স্পেন সফরকালে তিনি এ হোটেলে অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী সোমবার (০২ ডিসেম্বর) সকালে স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনী কেন্দ্র এবং ইউরোপের অন্যতম গুরুত্বপূর্ণ ভেন্যু ফিরিয়া দা মাদ্রিদে ‘কপ-২৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এবং কপ-২৫-এর ওয়ার্কিং সেশনে যোগ দেবেন। এরপর নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট এবং স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের সঙ্গে তিনি দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়া সোমবার সন্ধ্যায় রাজ প্রাসাদে স্পেনের রাজা ও রানী আয়োজিত সংবর্ধনায় তিনি যোগ দেবেন।

আরও পড়ুন : বাংলাদেশ সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে : ফখরুল

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৯টায় তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে প্রধানমন্ত্রী দেশের পথে রওনা হবেন। ঢাকার স্থানীয় সময় বুধবার রাত ১২টা ৪০ মিনিটে বিমানটি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছার কথা রয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড