• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণকাণ্ডে ২২ ব্যবসায়ীকে আটক, ৫৬ জনকে জরিমানা

  অধিকার ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ০১:৪৪
লবণকাণ্ডে সাধারণ মানুষকে সতর্ক করছে পুলিশ
লবণকাণ্ডে সাধারণ মানুষকে সতর্ক করছে পুলিশ (ছবি : সংগৃহীত)

দেশে কৃত্রিম সংকট তৈরি করে অতিরিক্ত দামে লবণ বিক্রি করা হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে হঠাৎ করে লবণের দাম বেড়েছে বলে গুজব ছড়ানো হচ্ছে। এসব গুজবে কান না দিতে সাধারণ মানুষকে সরকারের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে। 

দেশের কোথাও লবণের অতিরিক্ত দাম চাইলে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে জানানোর অনুরোধ জানিয়েছে পুলিশ।

এরই মধ্যে গুজব ছড়ানো ও বেশি দামে লবণ বিক্রির দায়ে বিভিন্ন জেলায় ২২ জনকে আটক ও কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ৫৬ জন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুধু তাই নয়- পটুয়াখালীতে অতিরিক্ত লবণ কেনায় কারণে ২ ক্রেতাকে জরিমানা করা হয়েছে।

আটক ও দণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন নীলফামারীর ডোমারে ৩ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, নেত্রকোনার খালিয়াজুরীতে ১ জন, রাজশাহীতে ৩ জন,  নারায়ণগঞ্জে ১ জন, বরিশালের গৌরনদীতে ৪ জন, লালমনিরহাটে ৪ জন, ফরিদগঞ্জের (চাঁদপুর) আটক ৩ ব্যবসায়ী।

এছাড়া কুমিল্লা মুরাদনগরের ৪ জনকে ৫৫ হাজার, চাঁদপুরের ফরিদগঞ্জে ১ জনকে ৪০ হাজার, ঝিনাইদহের কালীগঞ্জে ১ ব্যবসায়ীকে ৫০ হাজার, জয়পুরহাটে ৮ জনকে ৬৭ হাজার টাকা, হবিগঞ্জ মাধবপুরে ৮ ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা, নেত্রকোনা মদন ২ ব্যবসায়ীকে ৪ হাজার টাকা, ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীকে ১ লাখ টাকা, পিরোজপুরের মঠবাড়িয়ায় ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা, টাঙ্গাইলের সখীপুরে ১ ব্যবসায়ীকে ১ লাখ টাকা, লালমনিরহাটের আদিতমারীতে ১ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২ ব্যবসায়ীকে ৬০ টাকা, পটুয়াখালীতে ২ ক্রেতা ও কলাপাড়ায় ২ ব্যবসায়ী, ভোলার চরফ্যাশনে ৩ ব্যবসায়ী ১১ হাজার টাকা, গাজীপুরের কাপাসিয়ায় ৯ জনকে ৭০ হাজার টাকা, কুড়িগ্রামে ১ জনকে ৫০ হাজার টাকা, ভোলার লালমোহনে ৪ জন ১৬ হাজার টাকা, ডোমার (নীলফামারী) ৫ জনকে জরিমানা করা হয়েছে।

এ দিকে, পেঁয়াজ, লবণ, চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারোর রেহাই নেই, সবাইকে আইনের আওতায় আনা হবে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় এক প্রেসনোটে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা লবণকাণ্ডে গুজব প্রসঙ্গে বলেন, ইতোমধ্যে বাণিজ্য ও তথ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, দেশে ছয় লাখ টন লবণ মজুদ রয়েছে। এটা আমাদের চাহিদার তুলনায় অনেক বেশি। তাই লবণের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই। তাই জনসাধারণকে গুজবে কান না দেওয়া ও বিভ্রান্ত না হতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড