• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরপুরে পেঁয়াজ বাজারে মোবাইল টিমের অভিযান 

  মনিরুল ইসলাম মনি

১৫ নভেম্বর ২০১৯, ১৩:২৪
মিরপুর ৬ নম্বর কাঁচাবাজারের মোবাইল টিম
মিরপুর ৬ নম্বর কাঁচাবাজারের মোবাইল টিম (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর মিরপুর ৬ নম্বর কাঁচাবাজারে অভিযান চালিয়ে তিন খুচরা ব্যবসায়ীকে ৬ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভোক্তা অধিকারের একটি মোবাইল টিম।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর মিরপুরে বাণিজ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সমন্বয়ে গঠিত ভোক্তা অধিকারের বিশেষ এই মোবাইল টিম নিয়মিত বাজার তদারকিতে এ অভিযান চালায়।

ভোক্তা অধিকারের সহকারি পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জব্বার মন্ডল বলেন, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আমরা মিরপুর ৬ নম্বর কাঁচাবাজারে বিভিন্ন দোকানে অভিযান চালাই। ব্যবসায়ীরা মুখে ১৮০ টাকা কেজি দরে পেঁয়াজ কেনার কথা বললেও তারা আড়তের ক্যাশ মেমো দেখাতে না পারা এবং মূল্যতালিকা দৃশ্যমান না থাকায় তিনটি প্রতিষ্ঠানকে ২ হাজার করে মোট ৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তিনি বলেন, আমরা খুচরা বাজার ছাড়াও মূল আড়ত শ্যামবাজার, কাওরান বাজার, যাত্রাবাড়িতেও অভিযান চালিয়েছি। আমাদের অভিযান প্রতিদিনই দেশব্যাপী চলছে।

আব্দুল জব্বার বলেন, আমরা খুচরা ও পাইকারি বাজারে ক্লোজ মনিটরিং করছি যেন ভোক্তারা সাশ্রয়ী দামে পেঁয়াজ কিনতে পারে।

এ দিকে অভিযানের খবর শুনে কাঁচাবাজারের অন্য ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ার ব্যাপারে তিনি বলেন, আমরা সংশ্লিষ্ট থানার পুলিশকে নির্দেশ দিয়েছি তাদের আটক করার জন্য। আটক করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পরে, মিরপুর ১ নম্বর বাজারে এই টিম অভিযান চালিয়ে জুনায়েদ ভান্ডারকে ১০ হাজার ও সোনারবাংলা বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা জরিমানা করে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড