• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওটা বলবেন না, বলুন পলাতক : স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৩ নভেম্বর ২০১৯, ১৫:৫৯
আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের মামলায় আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল হয়েছে। এ অভিযোগপত্র নির্ভুল বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৩ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের কাছে এ দাবি করেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আবরার হত্যার বিচারের বিষয়টি পুলিশের অধীনে নেই। বিষয়টি আদালত দেখবেন। আমরা এ ঘটনায় নির্ভুল অভিযোগপত্র দেওয়ার কথা আগেই বলেছি। আশা করছি, পুলিশ বাহিনীর তদন্ত সংস্থা যে অভিযোগপত্র দিয়েছে তা নির্ভুল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুব দ্রুতই আবরার হত্যার বিচার হবে। আমরাও এটা আশা করি।

এ হত্যাকাণ্ডে জড়িত কয়েক আসামি এখনো পলাতক, তাদের ধরা হয়নি- সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ওটা (ধরা হয়নি) বলবেন না। বলুন তারা পলাতক। তারাও ধরা পড়বে, সেই চেষ্টাই করা হচ্ছে।

আসামিরা পাশের দেশ অর্থাৎ ভারতে পালিয়েছেন কি না- এ প্রশ্নে তিনি বলেন, আমাদের কাছে তথ্য থাকলে তারা ধরা পড়ত। আপনাদের (সংবাদমাধ্যম) কাছে তথ্য থাকলে আমাদের জানান। তবে দেশের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। হয়তো দেশেই কোথাও কারো আশ্রয়-প্রশ্রয়ে রয়েছে। তাদের আমরা ধরব।

পুলিশ গত ৬ অক্টোবর দিনগত রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হল থেকে আবরারের লাশ উদ্ধার করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভারতের বিরুদ্ধে স্ট্যাটাস দেওয়ায় বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতা আবরারকে নির্যাতন করেন। পরে একপর্যায়ে তিনি মারা যান। ওই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ ১৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন। মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ এ পর্যন্ত ছাত্রলীগের নেতাসহ ২১ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারদের ১৬ জন এজাহারনামীয় ও ৫ জন এজাহারের বাইরে এবং ৪ জন পলাতক। ডিবি পুলিশ বুধবার (১৩ নভেম্বর) আবরার হত্যা মামলায় ২৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দিয়েছে। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওডি/এমআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড