• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৮ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১২ নভেম্বর ২০১৯, ১৭:০৫
উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি সরিয়ে নেয়
উদ্ধারকারী ট্রেন এসে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি সরিয়ে নেয় (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ৮ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেটের রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি উদ্ধার করার পরে এ রুটে ট্রেন চলাচল শুরু হয়।

এর আগে গতকাল সোমবার (১১ নভেম্বর) দিবাগত রাত পৌনে ৩টার দিকে কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এছড়া দুই ট্রেনের শতাধিক যাত্রী আহত হয়েছে। ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকালে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি উদ্ধারে কাজ শুরু করে। বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধার কাজ শেষ হয়।

এ দিকে ট্রেন দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তিনি কসবার মন্দবাগ রেলস্টেশনে পৌঁছান। এ সময় তিনি সাংবাদিকদের বলেছেন, তূর্ণা নিশীথা ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগনাল ভঙ্গ করেছেন। আমরা বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করেছি।

রেলমন্ত্রী বলেন, নিহতের পরিবারের ক্ষতি টাকা দিয়ে পূরণ করা সম্ভব না। তবুও রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ করে টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। অপর দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার ও সহকারী মাস্টারকে বরখাস্ত করা হয়েছে।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড