• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজকাল ছোটখাটো নেতা হলেই বাড়ি-গাড়ির অভাব হয় না : রাষ্ট্রপতি

  অধিকার ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ০৩:৩০
মো. আবদুল হামিদ
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ (ছবি : সংগৃহীত)

ছোটখাটো নেতা হলেই এখন আর বাড়ি-গাড়ির অভাব হয় না বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার (১১ নভেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, এক শ্রেণির মানুষ রাজনীতিকে নিজেদের স্বার্থ হাসিলের মাধ্যম হিসেবে ব্যবহার করছে। এই সংস্কৃতি বন্ধ করতে হবে। অন্যথায় রাজনীতি ও রাজনৈতিক নেতৃত্বের প্রতি সাধারণ মানুষের আস্থা ও আগ্রহ কমে যাবে। এতে বন্ধ হয়ে যাবে সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ে ওঠার পথ। রাজনীতি তখন আর রাজনৈতিক নেতাদের নিয়ন্ত্রণে থাকবে না। আর এটা কখনোই কাম্য নয়।

এ সময় রাষ্ট্রপতি আরও বলেন, রাজনীতিবিদের জন্য নীতি ও আদর্শ মেনে চলা খুব জরুরি। দেশ, জাতি ও দল পরিচালনায় নেতৃত্বের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। নেতৃত্ব সঠিক পথে পরিচালিত হলে দেশ, জাতি এবং দলও ঠিক পথে এগিয়ে যায়। দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। দলের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস বাড়ে। মনে রাখতে হবে, নেতৃত্ব কেউ কাউকে দেয় না। এটা অর্জন করতে হয় ধারাবাহিক অনুশীলনের মাধ্যমে।

টানা দুই মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন করে চলা আবদুল হামিদ নিজের বক্তব্যের শেষের দিকে বলেন, টাকা বা ক্ষমতার জোরে নেতা হওয়া যায় ঠিকই; কিন্তু জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করা যায় না। রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের জন্য জনগণের আস্থা ও সমর্থন সবচেয়ে বেশি প্রয়োজন। মনে রাখতে হবে, রাজনীতি এমন কোনো পেশা নয়, যার বিনিময়ে বাড়ি-গাড়ি করা যায়। কিন্তু আজকাল দেখা যায় ছোটোখাটো নেতা হলেই টাকা, বাড়ি আর গাড়ির অভাব হয় না।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড