• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাড়ি কিনতে স্বল্প সুদে ব্যাংক ঋণ সুবিধার দাবি এমপি হারুনুরের

  অধিকার ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ০১:৫৩
সংসদ
সংসদ ভবন (ফাইল ছবি)

গাড়ি কেনার ক্ষেত্রে এমপিদের যেন স্বল্প সুদে ব্যাংক ঋণ সুবিধা দেওয়া হয় সেই দাবি জানিয়েছেন বিএনপির এমপি হারুনুর রশীদ। চলমান দুর্নীতি বিরোধী অভিযানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে সংসদে এই দাবি জানান তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার (১১ নভেম্বর) সংসদের পঞ্চম অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশনের এক পর্যায়ে অনির্ধারিত আলোচনায় এমপি হারুনুর রশীদ এসব কথা বলেন। এ সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে হারুনুর রশীদ বলেন, আপনি সংসদের অভিভাবক। সংসদ এবং সাংসদদের মর্যাদা রক্ষা করা সবার দায়িত্ব। আমি সত্যি খুবই বিব্রত। ১৯৯৬ সালে যখন প্রথম এমপি হই, তার আগে আমি গাড়ি ব্যবহার করতাম না। কোনো ব্যক্তিগত গাড়িও ছিল না আমার। 

এরপর তিনি যোগ করেন, কারাগারে থাকা অবস্থায় আমি দেখলাম সচিবদের গাড়ি কেনার জন্য সুবিধা দেওয়া হচ্ছে। খবর দেখলাম তবুও সচিবরা গাড়ি অপব্যবহার করছে। সংসদ সদস্যরা তো রিক্সায় করে গণভবন কিংবা সচিবালয়ে যাবেন না। সংসদ নেতার কাছে অনুরোধ, গাড়ি কেনার জন্য এমপিদের যেন স্বল্প সুদের ব্যাংক ঋন সুবিধা দেওয়া হয়। তাহলে ৫ বছর গাড়িটা ব্যবহার করার পর বিক্রি করলে অন্তত মূলধনটা ফিরে পাওয়া যাবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড