• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে গ্রীণ বোর্ড এন্ড ফাইবার মিলস্ লি. এ ব্যাপক অগ্নিকাণ্ড

  নিজস্ব প্রতিবেদক

২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬
অগ্নিকাণ্ড
গ্রীণ বোর্ড এন্ড ফাইবার মিলস্ লি. এর কারখানায় অগ্নিকাণ্ড

গত রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে টি.কে.গ্রুপের গ্রীণ বোর্ড এন্ড ফাইবার মিলস্ লি. এর কারখানায় ব্যাপক অগ্নিকাণ্ড ঘটে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কারখানা সূত্রে খবর, এনার্জি প্লান্টের অয়েল সার্কুলেশন পাম্পে দূর্ঘটনাজনিত কারণে গরম তেল বাতাসের সংস্পর্শে আসা মাত্র আগুন ধরে যায়। সাথে সাথে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে এবং ভয়াবহ আকার ধারন করে। তৎক্ষনাৎ কারখানার নিজস্ব অগ্নি নির্বাপক ব্যবস্থার মাধ্যমে আগুন নেভানোর চেষ্টা করা হয় এবং বাগেরহাট ও খুলনা ফায়ার সার্ভিসকে অবহিত করেন কারখানা কর্তৃপক্ষ।

জানা যায়, বাগেরহাট ফায়ার ব্রিগেড এবং খুলনা ফায়ার ব্রিগেডের যৌথ প্রচেষ্টায় প্রায় ৩ ঘন্টা পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আসে। আগুনে কারখানার এনার্জি প্লান্ট, অয়েল হিটার ইলেক্ট্রিক কন্ট্রোল প্যানেল রুম, ড্রায়ার বয়লার, রিফাইনার এবং ফ্যাক্টরী বিল্ডিং সহ অন্যান্য মালামাল এর ব্যপক ক্ষতি সাধিত হয়। কর্তৃপক্ষের দাবি, এসকল যন্ত্রাংশের আনুমানিক মূল্য প্রায় পনেরো কোটি টাকা।

এহেন পরিস্থিতিতে কারখানার উৎপাদন প্রক্রিয়া বন্ধ আছে। কারখানায় পুনরায় উৎপাদন চালু করতে প্রায় দুই থেকে আড়াই মাস সময় লাগতে পারে বলে জানিয়েছেন টি. কে. গ্রুপের এক কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড