• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস, তাপমাত্রা কমবে কাল

  নিজস্ব প্রতিবেদক

০২ জানুয়ারি ২০২০, ০১:১৭
আবহাওয়া অধিদপ্তর
আবহাওয়া অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের প্রভাবে বুধবার (১ জানুয়ারি) রাত থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত শুরু হতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও বৃহস্পতিবার (২ জানুয়ারি) তাপমাত্রা কিছুটা কমতে পারে। একই সঙ্গে দিনের বেলায় রাজধানী ঢাকাসহ বেশ কিছু এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত সরকারি এই সংস্থাটি।

সংস্থাটি জানায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গাসহ যশোর, কুষ্টিয়া, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকা আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের প্রায় সব বিভাগেই বৃষ্টি হতে পারে। তবে সেই বৃষ্টির পরিমাণ খুব বেশি নয়, হালকা অথবা গুঁড়ি গুঁড়ি।

তিনি আরও জানান, রাতের তাপমাত্রার তেমন কোনো পরিবর্তন হবে না। তবে বৃহস্পতিবার সকালের দিকে তাপমাত্রার কিছুটা অবনতি হতে পারে।

এ দিকে, আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহারসহ এর আশপাশের এলাকা পর্যন্ত বিস্তৃত। এছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ বিস্তৃত রয়েছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত। এই লঘুচাপের প্রভাবে দেশের কোথাও কোথাও বৃষ্টি হবে। তবে পঞ্চগড় ও যশোর অঞ্চলের ওপর দিয়ে যেই মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা কমার সম্ভাবনা রয়েছে। এছাড়া বুধবার শেষ রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

উল্লেখ্য, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। যার পরিমাণ ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আজ ঢাকায় তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৬, ময়মনসিংহে ১৩ দশমিক ৪, চট্টগ্রামে ১৭ দশমিক ৫, রংপুরে ১৬, রাজশাহীতে ১০ দশমিক ২, সিলেটে ১৬ দশমিক ৪, খুলনায় ১২ দশমিক ২, এবং বরিশালে ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড