• মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে বিক্ষোভ, পুলিশ-শ্রমিক মুখোমুখি

  অধিকার ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১২:১০
শ্রমিক পুলিশ মুখোমুখি
শ্রমিক পুলিশ মুখোমুখি (ছবি : সংগৃহীত)

বকেয়া বেতনসহ কয়েক দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীতে বিক্ষোভ করছেন নাসা মেইন ল্যান্ড গার্মেন্টসের শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শ্রমিকদের বোঝাতে মুখোমুখি অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে তেজগাঁওয়ের সাতরাস্তায় সড়ক অবরোধ করে তারা এ বিক্ষোভ শুরু করেন। ফলে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে তারা।

পোশাক শ্রমিকদের অভিযোগ, কোনো কারণ ছাড়াই শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। সেইসঙ্গে বকেয়া বেতনও পরিশোধ করা হয়নি। তাই তাদের বকেয়া বেতনের দাবিতে দুই দিন ধরে তারা রাজপথে অবস্থান নিয়েছেন

এ দিকে শ্রমিকরা গার্মেন্টস মালিকের সন্ধান চাইছেন। মালিককে পাওয়া যাচ্ছে না। তার নির্দেশেই শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে বলে দাবি করছেন আন্দোলনরত শ্রমিকরা।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল হক জানান, বুধবার রাতে পোশাক শ্রমিকরা রাস্তা অবরোধ করেছিল। সে সময় বুঝিয়ে বলার পর তারা সড়ক ছেড়ে চলে যায়। সকালে তারা আবারও সড়ক অবরোধ করেন। উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদেরও বোঝানো হচ্ছে।

ওডি/এসএস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhika[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড