• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকদের সঙ্গে ডিএসসিসির কর্মকর্তাদের কথা বলতে মানা

  অধিকার ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৭:৩৯
ডিএসসিসি
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। (ছবি : সংগৃহীত)

দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আদেশ জারি করছেন যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কোনো কর্মকর্তা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে পারবেন না। কোনো তথ্যের প্রয়োজন হলে জনসংযোগ কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে।

মঙ্গলবার (২০ আগস্ট) ডিএসসিসির প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা মো. নুরুজ্জামান জানান, তাদের একটা অফিস অর্ডার হয়েছে, তাতে বলা হয়েছে কেবল মেয়র এবং জনসংযোগ দপ্তর সাংবাদিকদের তথ্য দিতে পারবেন। সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলা যাবে না।

এ ব্যাপারে মেয়র সাঈদ খোকনের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি। কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকদের কথা বলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি খুদে বার্তার মাধ্যমে জানতে চাইলে তিনি জনসংযোগ কর্মকর্তার সঙ্গে কথা বলার পরামর্শ দিয়ে খুদে বার্তা পাঠান।

পরে এ বিষয়ে জনসংযোগ কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি অফিস ছুটি হয়ে যাওয়ায় বুধবার অফিস সময়ে যোগাযোগ করার পরামর্শ দেন।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এ ব্যাপারে বলেন, এটা অফিসের নিয়ম। তথ্য চাইলে জনসংযোগ কর্মকর্তা দেবে, এটাই বলে দেওয়া হয়েছে।

ডিএসসিসির বিভিন্ন সূত্র বলছে, মেয়র এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করছেন, মশার ওষুধের অকার্যকারিতা ও যথাযথ ব্যবহার না করার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলার কারণেই সংস্থাটি বিপাকে পড়েছে। উত্তরের নিষিদ্ধ ওষুধ দীর্ঘদিন ধরে দক্ষিণ ব্যবহার করেছে এবং তাৎক্ষণিকভাবে ২ লাখ অ্যারোসল স্প্রে কেনা হলেও বিতরণে ধীরগতিসহ বিভিন্ন অনিয়মের খবর সংবাদমাধ্যমে প্রকাশ পায়। এসব কারণে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে ডিএসসিসি সূত্র জানিয়েছে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড