• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবরার ফুটওভার ব্রিজের নির্মাণ শুরু

  অধিকার ডেস্ক    ২১ মার্চ ২০১৯, ১৩:১৭

আবরার ফুটওভার ব্রিজের নির্মাণ শুরু
আবরার ফুটওভার ব্রিজের নির্মাণ শুরু

রাজধানীর প্রগতি সরণিতে বেপরোয়া বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর (২০) নিহতের দুদিনের মধ্যেই মেয়রের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী শুরু হয়েছে আবরার ফুটওভার ব্রিজের নির্মাণ কাজ।

ভিত্তিপ্রস্তর স্থাপনের পরদিনই বৃহস্পতিবার (২১ মার্চ) ফুটওভার ব্রিজের কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

সুপ্রভাত পরিবহনের বাসের চাপায় আবরার যেখানে নিহত হন, ঠিক তার কয়েক গজ দূরেই পথচারী সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। পুরোদমে চলছে নির্মাণ কাজ। এ জন্য বন্ধ রাখা হয়েছে জোয়ার সাহারা বাজারের দিকে যাওয়ার সড়কটি। সেখানে ওভারব্রিজের পাইলিংয়ের কাজ চলছে।

এর আগে, বুধবার (২০ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম নিহত আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরীর পক্ষে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, এ ব্রিজ আবরারের নামে হবে, আর এর উদ্বোধক হবেন তার বাবা। এখানকার জনগণের, ছাত্র-ছাত্রীদের দাবি, এখানে একটি ফুটওভার ব্রিজ হোক।

তিনি আরও বলেন, আমি গতকাল এখানে এসে বলেছিলাম, এখানে ফুটওভার ব্রিজ হবে। আজ তার কার্যক্রম শুরু করে গেলাম। আগামী দুই মাসের মধ্যে এ ব্রিজের কাজ শেষ হবে।

এ সময় বিইউপির ভিসি মেজর জেনারেল মোহাম্মদ এমদাদুল বারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ডিএনসিসি, ডিএমপি ও বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৮ মার্চ) সকালে প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। টানা দুদিন চলে এ বিক্ষোভ। এ সময় তারা ৮ দফা দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

শিক্ষার্থীদের এসব দাবির বিষয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, দাবি যেগুলো পূরণ করা সম্ভব সেগুলো করা হবে। বাকিগুলো ধীরে ধীরে করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড