• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সকালের বৃষ্টিতে চরম দুর্ভোগে রাজধানীবাসী

  অধিকার ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৯

বৃষ্টি
(ছবি : সংগৃহীত)

মঙ্গলবারের সকালটা বৃষ্টি দিয়েই শুরু হয়েছে রাজধানীবাসীর। ভোর থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। একটু পর পর মেঘের গর্জন। এরপর সাড়ে ৫টার দিকে শুরু হয় বৃষ্টি।

এদিকে, বৃষ্টির মধ্য দিয়ে অফিসগামী মানুষগুলো জীবিকার তাগিদে বাধ্য হয়ে নামেন রাস্তায়। ভোগান্তির যেন শেষ নেই, একদিকে মুষলধারে বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা অন্যদিকে গণপরিবহনে ওঠার চরম ভোগান্তি। সঙ্গে ছাতা না থাকায় ভিজতে বাধ্য হয়েছেন অনেকে।

সকালের টানা বৃষ্টিতে রাজধানী ঢাকার অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। জলাবদ্ধতার কারণে সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। খানাখন্দে ভরা বেশিরভাগ রাস্তা ডুবে থাকায় পথে পথে বিকল হচ্ছে গাড়ি। নগরীর মিরপুর, কল্যাণপুর, কুড়িল, বিশ্বরোড, পোস্তগোলা, জুরাইন, দোলাইপাড়, ওয়ারী, গুলিস্তান, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন এলাকা ঘুরে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে থাকতে দেখা গেছে।

মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা (২-৪) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।মঙ্গলবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ২৪ মিনিটে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা- বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড