• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চকবাজার ট্র্যাজেডি : চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু

  অধিকার ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫১

অগ্নিদগ্ধ
চকবাজারে অগ্নিকাণ্ড (ছবি : আল আমিন পাটওয়ারী, দৈনিক অধিকার)

রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার পাঁচদিন পর আনোয়ার ও মো. সোহাগ নামে দুইজন চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারিয়েছেন।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাত রাত ১০টা ২০ মিনিটে আইসিইউতে আনোয়ার এবং রাত সোয়া ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে সোহাগ মারা যান।

এই অগ্নিকাণ্ডে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হলো। ফলে সরকারি হিসাব অনুযায়ী নিহতের সংখ্যা দাঁড়াল ৬৯ জন।

প্রাথমিকভাবে সোহাগের বিস্তারিত পরিচয় জানা যায়নি। সোহাগের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

আনোয়ার হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, সোমবার রাত ১০টা ২০ মিনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ারের মৃত্যু ঘটে। গত ২০ ফেব্রুয়ারি অগ্নিকাণ্ডের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে আরও আটজনের সঙ্গে ভর্তি করা হয়েছিল আনোয়ারকে। ৫৫ বছর বয়সী আনোয়ারের দেহের ৬০ শতাংশ পুড়ে গেছে।

তিনি আরও বলেন, রিকশাচালক আনোয়ারের বাবার নাম আলী হোসেন। তার বাড়ি রাজবাড়ী জেলার রায়নগর গ্রামে। কামরাঙ্গীরচরের ছাতা মসজিদের পূর্বপাশে স্ত্রী হাজেরা বেগম এবং তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে থাকতেন আনোয়ার। একমাত্র মেয়ে বীথির আবদারে তার জন্য বিরিয়ানী কিনতে সেদিন চকবাজারে গিয়ে আগুনের মধ্যে পড়েছিলেন আনোয়ার।

চিকিৎসাধীন বাকি আটজনের খবর জানতে চাইলে ডা. সামন্ত লাল বলেন, একজনও আশঙ্কামুক্ত নন। কেমিকেল বার্ন কোনো সময় সুপারফিশিয়াল বার্ন হয় না, ডিপ বার্ন হয়। এই রোগীদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড