• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৯ নম্বরে কল পেয়ে লিফট থেকে শিক্ষার্থী উদ্ধার

  নিজস্ব প্রতিবেদক

২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৪
জাতীয় জরুরি সেবা
প্রতীকী ছবি

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে রাজধানীর উত্তরা এলাকায় একটি ভবনের লিফটে আটকা পড়া বিএফসিসি শিক্ষার্থীকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস। উদ্ধারকৃত ওই শিক্ষার্থীর নাম মো. নাসিরুল্লাহ (১৮)।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৭টা ৪২ মিনিটে উত্তরার ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোডের একটি বাড়িতে আটকা পড়া ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে দ্রুত ঘটনা স্থলে গিয়ে জানতে পারি উত্তরার ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোডের একটি ৬ষ্ঠ তলা ভবনের ২য় তলায় একজন লোক প্রায় ১ ঘণ্টা সময় ধরে লিফটে আটকা পড়ে আছে।

তিনি জানান, তারপর উত্তরা ফায়ার সার্ভিসের একটি চৌকস টিম অত্যাধুনিক যন্ত্র স্পেডার ব্যবহার করে ১০ মিনিটের মধ্যে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। তার নাম মো. নাসির উল্লাহ। সে মমতাজ উদ্দিন কলেজের ২য় বর্ষের ছাত্র এবং বিএফসিসি তে কোকিং কোসের্র ৮ম ব্যাচের শিক্ষার্থী।

তিনি আরও জানান, ভবনের ৬ষ্ঠ তলায় বন্ধুর বাসায় উঠার সময় নাসির দুর্ঘটনায় পতিত হয়। ভবনের এবং আশেপাশের প্রতিবেশীরা অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেনি। তারপর সে নিজেই লিফটের ভেতর থেকে ৯৯৯ এ কল করে এবং ৯৯৯ কল করে উত্তরা ফায়ার স্টেশনে। তবে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড