• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুড়িহাট্টা মসজিদে বিশেষ দোয়া আজ

  অধিকার ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৯
চকবাজার
ছবি : সংগৃহীত

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের রূহের মাগফেরাত এবং আহতদের আশু আরোগ্য কামনায় শনিবার (১৩ ফেব্রুয়ারি) চুড়িহাট্টা জামে মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশেনের সচিব মোস্তফা কামাল মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। দোয়া মাহফিলে উপস্থিত থাকবেন ডিএসসিসির মেয়র মোহম্মাদ সাঈদ খোকন। সবাইকে দোয়া মাহফিলে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের ঘটনায় ১১ সদস্যের কমিটি গঠন করেছে ডিএসসিসি।

ডিএসসিসির প্রধান প্রকৌশলী রেজাউল করিমকে আহ্বায়ক করে গঠিত কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে ওই এলাকার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ ভবনসমূহ চিহ্নিত করে লাল রং দ্বারা ‘ঝুঁকিপূর্ণ’ লিখে সাইন বোর্ড টাঙানোর ব্যবস্থা করবে। পাশাপাশি ওইসব ভবনের বিষয়ে পরবর্তী করণীয় সম্পর্কে সুপারিশ করবে। এ তথ্য নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টার পর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়। এ ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত মোট ৬৭ জন নিহত হয়েছেন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪১ জন। এদের মধ্যে দুজনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড