• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলছে শোভাযাত্রা-পূর্ব সমাবেশ

আ. লীগের দখলে ঢাকার রাজপথ 

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই ২০২৩, ১৬:৫৮
আ. লীগের দখলে ঢাকার রাজপথ 
ঢাকার রাজপথে আ. লীগ নেতাকর্মীর জনস্রোত (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৮ জুলাই) বিকাল ৩টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এই কর্মসূচিতে নির্ধারিত সময়ের আগেই রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা। এই যাত্রা মৎস্য ভবন থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাসভবনে গিয়ে শেষ হবে।

সরেজমিন দেখা গেছে, মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হয়েছেন। আবার অনেকে ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’সহ বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শোভাযাত্রায় অংশ নিচ্ছেন।

শোভাযাত্রার আগে এখানে সমাবেশ শুরু হয়েছে। প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখছেন এখন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ শীর্ষ নেতারা।

দলীয় সূত্রে জানা গেছে, শোভাযাত্রায় ব্যাপক জমায়েত করতে ঢাকার প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটকে সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে। ‘সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ শাস্তি ও উন্নয়ন সমাবেশ শাহবাগ, এলিফ্যান্ট রোড, সিটি কলেজ মোড়, কলাবাগান হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাসভবনে গিয়ে শেষ হবে।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা জানান, শোভাযাত্রার ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি বিএনপি-জামায়াত জোটের শাসনামলের নানা ‘অপকর্মের’ চিত্রও তুলে ধরা হচ্ছে।

এ দিকে আজ রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের জেলা ও মহানগরে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করছে স্থানীয় আওয়ামী লীগ। এসব কর্মসূচিতে অধিক সংখ্যক নেতাকর্মীদের সমাবেশ করার মাধ্যমে সারা দেশে শক্ত অবস্থানের কথা কূটনীতিকদের সামনে দেখাতে চায় দলটি, এমনটাই বলছেন নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড