• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়ল এপেক্সের টায়ার কারখানা

  অধিকার ডেস্ক

২১ অক্টোবর ২০২০, ১২:৩২
আগুন
আগুনে পুড়ল এপেক্সের টায়ার কারখানা (প্রতীকী ছবি)

রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত এপেক্সের টায়ার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভয়াবহ এই অগ্নি দুর্ঘটনায় পানি সঙ্কটের ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে ফায়ার সার্ভিসকে। পরে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও পুড়ে গেছে কারখানাটির অধিকাংশ। অগ্নিকাণ্ডে আশপাশের এলাকাতেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) গভীর রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন বলেন, ‘ভোর ৫টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন আগুন নির্বাপণের পাশাপাশি ডাম্পিংয়ের কাজ চলছে। তবে কোথা থেকে এই আগুনের সূত্রপাত, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে আমরা একটি তদন্ত কমিটি করব। তদন্ত কমিটিই জানাবে কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে, কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। এই মুহূর্তে আগুনের গতিবেগ আর বাড়ার সুযোগ নেই।’

এর আগে মঙ্গলবার গভীর রাতে কারখানায় হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখা যায়। রাজধানীর তেজগাঁওয়ে অ্যাপেক্স টায়ার কারখানায় লাগা আগুন মুহূর্তেই চারপাশে ছড়িয়ে পড়ে। সময় যত গড়ায় পরিস্থিতি ততই ভয়াবহ রূপ নিতে থাকে। এক এক করে আগুন নেভানোর কাজে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। কিন্তু পানি সঙ্কটে হিমশিম খেতে হয় দমকলকর্মীদের।

আরও পড়ুন : রাজধানীর সড়কে কাভার্ডভ্যানের চাপায় সার্জেন্ট নিহত

স্থানীয়দের অভিযোগ, প্রথমে আগুনের ভয়াবহতা কম থাকলেও, বেশি গুরুত্ব না দেওয়ার কারণে পরিস্থিতি ক্রমেই খারাপ হয়। অগ্নিকাণ্ডের এক পর্যায়ে কারখানার ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে আশপাশে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই সময় যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে ওই এলাকায় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড