• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাটারাবাসীদের পাশে ‘ভাটারা ব্রাদার্স’

  অধিকার ডেস্ক

২৩ মে ২০২০, ১৮:১৩
করোনা
ছবি : সংগৃহীত

দেশের বর্তমান ভয়াবহ পরিস্থিতিতে অসহায়-দুস্থদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তারা অনেক জায়গায় দৈনন্দিন খাদ্যসামগ্রী দান করছে। কিন্তু ঢাকা শহরের অন্যান্য জায়গার তুলনায় পূর্ব ভাটারার চিত্র কিছুটা ভিন্ন। এখানে নিম্ন আয়ের মানুষ অনেক বেশি।

করোনা ভাইরাসের কারণে এই মানুষেরা বেশ বিপদে পড়েছেন। এ অবস্থায় স্বেচ্ছাসেবী সংস্থা ‘কেয়ার ফর এভরিওয়ান’ এর পৃষ্ঠপোষকতায় পূর্ব ভাটারার একটি স্বেচ্ছাসেবী ভলেন্টিয়ার্স গ্রুপ ‘ভাটারা ব্রাদার্স’ দাঁড়িয়েছে অসহায়দের পাশে।

ভাটারা ব্রাদার্স মূলত কেয়ার ফর এভরিওয়ান সেবা সংস্থার ভলেন্টিয়ার্স উইং। প্রথমে তারা প্রায় দেড়শটি পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ করে। পরবর্তীতে পূর্বভাটারা সোসাইটির অর্থায়ন ও সহযোগিতায় পর্যায়ক্রমে নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত আরও সাড়ে তিনশ পরিবারের মধ্যে রোজা উপলক্ষ্যে উপহার বিতরণ করা হয়।

নিজেদের এই কার্যক্রম সম্পর্কে ভাটারা ব্রাদার্স গ্রুপের যুগ্ম সম্পাদক এ. কে. সোহা বলেন, আমরা এমনভাবে সহায়তা প্রদান করেছি যেন প্রতিটি পরিবার ১০ থেকে ১৫ দিন চলতে পারে। এছাড়া আমাদের সংগঠনের পক্ষ থেকে প্রতিদিন রাতে বিভিন্ন গলিতে কুকুর ও অন্যান্য প্রাণীদের খাবার দেওয়া হয়।

তিনি আরও বলেন, ভবিষ্যতে আরও বড় পরিসরে কাজ করার ইচ্ছা আছে আমাদের। কীভাবে সেই কাজ করা যায় তা নিয়ে পরিকল্পনাও শুরু করেছি। আশা করছি, সবার সহযোগিতায় সফল হব আমরা।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড