• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জ্বর-শ্বাসকষ্টে একজনের মৃত্যু, কোয়ারেন্টিনে ৩৫ পরিবার

  নিজস্ব প্রতিবেদক

০২ এপ্রিল ২০২০, ২১:৫২
সোহরাওয়ার্দী মেডিকেল
সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল (ছবি : সংগৃহীত)

রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) ডরমিটরিতে এক নার্সের স্বামী জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে মারা গেছেন।

বুধবার (০১ এপ্রিল) রাতে ওই ব্যক্তি শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে বৃহস্পতিবার (০২ এপ্রিল) ওই ডরমিটরির ৩৫ চিকিৎসক ও নার্স পরিবারকে হোম কোয়ারেন্টিনে (সঙ্গ নিরোধ) থাকার নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। একই সঙ্গে পুলিশকে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

পঙ্গু হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. আবদুল গণি মোল্ল্যাহ বলেন, মৃত ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্তের লক্ষণ ছিল। মৃতদেহের মুখ ও গলার সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার ফল পাওয়া গেলে তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে পুরো ভবনের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

হাসপাতাল সূত্র জানায়, পঙ্গু হাসপাতালের পুরোনো ভবনের পশ্চিম পাশে চিকিৎসক ও নার্সদের থাকার তিনতলা ডরমিটরি ভবন। এখানে চিকিৎসক ও নার্স মিলে ৩৫ পরিবার থাকে। ডরমিটরির নিচতলায় ঢাকা শিশু হাসপাতালের চিকিৎসকেরা থাকেন। ভবনটির দোতলায় ও তিনতলায় থাকেন পঙ্গু হাসপাতালের চিকিৎসক ও নার্স।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ও সহযোগী অধ্যাপক কে এম মামুন মোর্শেদ বলেন, রোগীর জ্বর ও কাশির পাশাপাশি শ্বাসকষ্ট ছিল। বুধবার রাত ১২ টার দিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ওই ব্যক্তি মারা যান। পরে ঢাকার সিভিল সার্জন আল মারকাজুল ইসলামের মাধ্যমে ধর্মীয় প্রক্রিয়া সম্পন্ন করে লাশ দাফনের ব্যবস্থা করেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুনশি বলেন, মৃত্যুর খবর শুনেছেন। তবে রোগতত্ত্ব ও রোগ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশ পেলে ডরমিটরি ভবন লক ডাউন করে দিতে পুলিশ প্রস্তুত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড