• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোথাও কেউ নেই 

  নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ ২০২০, ১১:৪২
রাজধানীর রাজপথ
করোবার থাবায় থমকে গেছে রাজধানীর রাজপথ (ছবি : সংগৃহীত)

এই দিনে এটি অস্বাভাবিক হলে স্বাধীনতার ৪৯ বছর পর এটি এখন নির্মম বাস্তব। প্রাণের শহর ঢাকার রাজপথে কোথাও কেউ নেই। স্বাধীনতা দিবসে এমনটি আগে কখনো হয়নি। মহামারি করোনা থমকে দিয়েছে এই প্রাণের শহরটাকে। মৃত্যুর মিছিলে থমকে আছে পুরো বিশ্ব।

এ রোগে ইতোমধ্যেই দেশে প্রাণ হারিয়েছেন ৭ জন। বিশ্বে এ সংখ্যাটি ২১ হাজারের অধিক। প্রতি ঘন্টায় বাড়ছে মৃত্যুর মিছিল।

এ দিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে আজ থেকে সারাদেশে গণপরিবহন বন্ধ রয়েছে। এ দিন সকাল থেকে রাজধানীর রাজপথে কিছু প্রাইভেটকার ছাড়া কোনো গণপরিবহনের দেখা মেলেনি।

এ দিন সরেজমিনে দেখা যায়, নগরীর বিভিন্ন স্পটে আইনশৃংখলাবাহিনী অবস্থান নিয়েছেন। মোটরসাইকেল ও প্রাইভেটকার দেখলেই থামাচ্ছেন ‍পুলিশ ও সেনা সদস্যরা। জানতে চাচ্ছেন কেন বের হয়েছেন, কোথায় যাচ্ছেন? রাজধানীর ধানমন্ডি, রমনা, তেজগাঁও ও হাজারীবাগ এলাকার সড়ক ঘুরে দেখা যায় সুনসান নীরবতা। চলছে না গণপরিবহন। অ্যাম্বুলেন্সসহ জরুরি কাজে নিয়োজিত কিছু গাড়ি ছাড়া রাস্তাঘাটে অন্য কোনো যানবাহনও চোখে পড়েনি।

এ দিকে কেভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে সরকার। সে জন্য আজ (২৬ মার্চ) থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটির ঘোষণা করা হয়েছে। এ সময় দেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া রাজধানীসহ দেশের মানুষকে নিজ নিজ বাড়িতে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে।

চীনের উহান থেকে বিশ্বময় ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা। এ মহামারিতে এখন পর্যন্ত বিশ্বে মারা গেছেন ২১ হাজারের বেশি মানুষ।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড