• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে ভুয়া প্রশ্ন ফাঁসকারী চক্রের ৮ সদস্য আটক

  নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ০১:৪৮
প্রশ্নফাঁস
ভুয়া প্রশ্ন ফাঁসকারী চক্রের ৮ সদস্য (ছবি : সংগৃহীত)

রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে ভুয়া প্রশ্ন ফাঁসকারী চক্রের ৮ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) আটকের বিষয়টি জানান র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল।

আটকরা হলেন- নাসির বিল্লাহ (২৪), জুবায়ের (২৫), জাহিদ (২৩), সেলিম হোসেন (২৮), সেলিম উদ্দিন (২৫), ফিরোজ (৩৯), শাহজাহান (২৫) ও আসাদ সিকদার (৫৫)।

এ সময় তাদের কাছ থেকে ভুয়া চাকরি প্রদানের নানাবিধ নথিপত্র ও সরঞ্জামাদিসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক তথ্য জব্দ করা হয়েছে।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এএসপি সাজেদুল ইসলাম সজল জানান, তারা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং ভুয়া চাকরি প্রদানের নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে। তারা ইতোপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপ ব্যবহার করে পাবলিক পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল।

বর্তমানে চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে প্রশ্নপত্র ফাঁসেরর নামে ভুয়া প্রশ্ন সরবরাহ করে আসছিল। চক্রটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপে ভূয়া প্রশ্ন সরবরাহ করে এসএসসি পরিক্ষার্থীদের বিভ্রান্ত করে মোটা অংকের টাকা আদায় করে আসছিল।

আরও পড়ুন : হাসপাতালে ফুচকা খাচ্ছেন হত্যার আসামি লাবনী

এছাড়া, চক্রটি গ্রামের মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে চাকরি দেওয়ার নামে শতাধিক জনের সঙ্গে প্রতারণা করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড