• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই তরুণকে খুঁজছে পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ১৫:৫৭
এটিএম বুথ
অভিনব কায়দায় প্রতারণা (ছবি : সংগৃহীত)

চলতি পথে বিপরীত দিক থেকে এক তরুণ অপর এক ব্যক্তিকে ধাক্কা দিয়ে নিজের মোবাইল ফোনটি মাটিতে ফেলে দেয়। এরপর মোবাইলের গ্লাস ফেটে গেছে মর্মে ক্ষতিপূরণ দাবি করে ওই তরুণ। অভিনব এমন প্রতারণায় ওই তরুণের সঙ্গে যোগ দেয় আরও দুজন। এর পরের ঘটনা আরও ভয়ানক।

এই ঘটনাটি গত বছরের ২৪ ডিসেম্বর রাজধানীর চকবাজার থানার জেলখানার পাশের টেম্পুস্ট্যান্ডে।

ওই ব্যক্তিকে এমনভাবে বেকায়দায় ফেলে তার মানিব্যাগ থেকে বাগিয়ে নেয় ২ হাজার ৯০০ টাকা এবং মানিব্যাগে থাকা ভিসা এটিএম কার্ড নিয়ে বুথ থেকে উত্তোলন করে আরও ১৯ হাজার টাকা।

এ ঘটনায় এটিএম বুথ থেকে টাকা ওঠানোর একটি ছবি দিয়ে ওই তরুণকে গ্রেপ্তারে সহায়তা চায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের চকবাজার মডেল থানা পুলিশ।

এ ব্যাপারে চকবাজার মডেল থানার উপপুলিশ পরিদর্শক কৃষ্ণ পদ মজুমদার বলেন, ২০১৯ সালের ২৪ ডিসেম্বর এক ভদ্র ব্যক্তি থানায় এসে এমন অভিযোগ করেন। তাকে ধাক্কা দেওয়ায় ফোনের গ্লাস ভেঙে যাওয়ায় ৫ হাজার টাকা জরিমানা করে ওই তরুণ। পরক্ষণেই আরও দুই যুবক এসে তার সঙ্গে যোগ দেয়। এরপর ভয়ভীতি দেখিয়ে তার মানিব্যাগ থেকে ২ হাজার ৯০০ টাকা নিয়ে নেয়। সেই মানিব্যাগের মধ্যে থাকা ভিসা কার্ড নিয়ে পুরাতন জেলখানার প্রধান ফটকের ঢালের ইসলামী ব্যাংকের এটিএম বুথে নিয়ে যায়। বাইরে একজনকে রেখে তাকেসহ দুইজন বুথের ভেতরে প্রবেশ করে। তার নিকট হতে পিনকোড নিয়ে অ্যাকাউন্ট থেকে ১৯ হাজার টাকা তুলে ভিসা কার্ড ও মানিব্যাগ দিয়ে দেয়।

এই ঘটনায় প্রতারিত ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে ২৪ ডিসেম্বর চকবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ প্রকাশিত ছবি বা ভিডিও ফুটেজে প্রদর্শিত ওই তরুণ সম্পর্কে কোনো তথ্য থাকলে চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার (০১৭১৩-৩৯৮৪৫১) অথবা মামলার তদন্তকারী কর্মকর্তার (০১৭১৫-৩৮২০০০) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

ওডি/এমআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড