• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুন আমার স্বপ্ন কেড়ে নিয়েছে

  অধিকার ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ০৬:২৬
দোকান
ক্ষতিগ্রস্ত দোকানের সামনে আহাজারি করছে এক দোকান মালিক (ছবি : সংগৃহীত)

ঢাকার টিকাটুলীর ‘রাজধানী সুপার মার্কেটে’ লাগা অগ্নিকাণ্ডের ঘটনায় বহু দোকান মালিক নিঃস্ব হয়েছেন। দোকান মালিকদের কেউ কেউ বলছেন, আগুন শুধু লাখ টাকার জিনিসই কেড়ে নেয়নি, আমার স্বপ্নও কেড়ে নিয়েছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) এসব দোকানদারকে নিজেদের পুড়ে যাওয়া দোকানের সামনে আহাজারি করতে দেখা যায়।

জানা যায়, রাজধানী সুপার মার্কেটের দ্বিতীয় তলায় ৭৭টি দোকান ছিল। যার মধ্যে ৪১ নম্বর দোকানটি ছিল ফোমের গোডাউন। নয়ন নামের এক ব্যক্তি ওই দোকানের মালিক। বুধবার (২০ নভেম্বর) ওই দোকানের শাটারে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। সেখান থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ভয়াবহ আগুনে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। দোকান মালিকরা জানান, প্রায় আট কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার রাতে আগুন নেভানোর পর তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছিল ১৪ থেকে ১৫টি দোকান পুড়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে, এমনটা বলা হয়। কিন্তু বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত ফায়ার সার্ভিসের পক্ষ থেকে কোনো তদন্ত কমিটি হয়নি।

বৃহস্পতিবার ক্ষতিগ্রস্ত দোকানগুলো থেকে মালিকদের ছাই সরাতে দেখা গেছে। জানা যায়, রাজধানী সুপার মার্কেটের নিচতলা ও দ্বিতীয় তলা মিলিয়ে এক হাজার ৭৫৯টি দোকান রয়েছে।

আমিনুল ইসলাম নামে এক দোকান মালিক জানান, তার দোকানের নাম বিক্রমপুর ইলেকট্রনিক। প্রায় ৩০ লাখ টাকার মালামাল ছিল। দোকান থেকে কোনো জিনিসই বের করতে পারেননি। বুক ভরা কষ্ট নিয়ে তিনি বলেন, আগুন শুধু আমার ৩০ লাখ টাকার ইলেকট্রনিক সামগ্রীই কেড়ে নেয়নি, আমার স্বপ্নও কেড়ে নিয়েছে।

হাফিজুর রহমান নামে আরেক দোকান মালিক জানান, আমার দোকানের নাম মোল্লাহ কোকারিজ। আগুনে আমার সাত থেকে আট কোটি টাকার ক্ষতি হয়েছে। যদিও মার্কেটে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল। কিন্তু ওই যন্ত্র কাজে লাগানো যায়নি। কারণ অগ্নিনির্বাপণ যন্ত্রে গ্যাস ছিল না।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার টিকাটুলীতে ‘রাজধানী সুপার মার্কেটে’ বুধবার (২০ নভেম্বর) সোয়া ৫টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের প্রায় পৌনে ২ ঘণ্টা চেষ্টা করে সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড