• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও ভারত-পাকিস্তান গোলাগুলি, নিহত ১

  আন্তর্জাতিক ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ২১:২৫
প্রতীকী ছবি (ছবিসূত্র : নিউজ এইট্টিন)

কাশ্মীর সীমান্তে আবারও ভারত-পাকিস্তানের মধ্যে গোলাগুলি হয়েছে। এতে ভারতের এক জুনিয়র সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। মঙ্গলবার দুই কাশ্মীরকে বিভক্তকারী রেখা লাইন অব কন্ট্রোলের কাছে এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইট্টিন এক প্রতিবেদনে জানায়, পাকিস্তান সীমান্তরক্ষী বাহিনীর একটি দল ভারতে অনুপ্রবেশ করতে চেয়েছিল। কিন্তু ভারতের সীমান্তরক্ষী বাহিনী তাদের রুখে দেয়।

ভারত সেনাবাহিনীর সূত্র জানিয়েছে, পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনীর দলটি ভারতের ৪০০ মিটার ভেতরে ঢুকে পড়ে। সেখানে তাদের প্রতিহত করতে গুলি ছোঁড়ে ভারতীয় সেনাবাহিনীর একটি দল। এরপর পাকিস্তানি সেনারাও গুলি ছোঁড়ে। এতে এক ভারতীয় জুনিয়র সেনা কর্মকর্তা নিহত হন।

রবিবার ভারত-পাকিস্তানের মধ্যকার প্রচণ্ড গোলাগুলি এবং মর্টার শেল নিক্ষেপের পর মঙ্গলবার আবারও দেশ দুটির মধ্যে উত্তেজনা দেখা দিল। যদিও এর মধ্যেই তারা যুদ্ধবিরতিতে আসার ব্যাপারে সম্মত হয়েছিল।

এর আগে রবিবার পাকিস্তানের ভেতর হামলা চালিয়ে সন্ত্রাসীদের চারটি ঘাঁটি ধ্বংস করে দিয়েছে বলে দাবি করেছে ভারত। অবশ্য পাকিস্তান এ দাবি অস্বীকার করেছে এবং ভারতের দাবি মিথ্যা প্রমাণ করতে ও তাদের চাপে ফেলতে ওই এলাকায় কূটনীতিক ও সাংবাদিকদের নিয়ে গেছে ইসলামাবাদ।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড