• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের পর এবার শান্তির বার্তা নিয়ে সৌদি যাচ্ছেন ইমরান

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১৭:০২
পাকিস্তান-সৌদি আরব
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ছবি : জিও নিউজ

ইরানের পর এবার সৌদি আরব সফরে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার (১৫ অক্টোবর) রিয়াদের উদ্দেশে ইসলামাবাদ ছাড়বেন তিনি।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, তেহরান এবং রিয়াদের মধ্যে উত্তেজনা কমাতে সৌদি আরব সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার সৌদির উদ্দেশে দেশ ছাড়বেন তিনি।

এ সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়, সফরে সৌদি আরবের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন ইমরান খান। বৈঠকে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়সহ আঞ্চলিক বিষয়গুলো আলোচনা হবে।

চলতি বছর এই নিয়ে তৃতীয়বারের মতো সৌদি আরব সফর করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। এর আগে সেপ্টেম্বর এবং মে মাসে রিয়াদ সফর করেন তিনি। অন্য দিকে চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সফর করেন সৌদি আরবের ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

প্রসঙ্গত, গত রবিবার ইরান সফরে যান পাক প্রধানমন্ত্রী। এ সময় দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করার পাশাপাশি সৌদির সঙ্গে উত্তেজনা কমাতে ইরানকে আহ্বান জানান তিনি। একই সঙ্গে তেহরান-রিয়াদ যেন আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করে সেটিও বলেন।

এ সময় ইমরান খান বলেন, সৌদি আরব এবং ইরানের মধ্যে সংঘর্ষ চায় না পাকিস্তান। রিয়াদ এবং তেহরানের মধ্যে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করতে পারায় আমি খুশি। আশা করছি সৌদি-ইরানের মধ্যকার চলমান উত্তেজনা কমে আসবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড